শেখ হাসিনার পদত্যাগ: রাষ্ট্রপতির দ্বিমুখী মন্তব্য নিয়ে বিতর্ক

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: শেখ হাসিনার পদত্যাগ নিয়ে রাষ্ট্রপতির দুই ধরনের বক্তব্য নতুন বিতর্ক সৃষ্টি করেছে। বিভিন্ন রাজনৈতিক মহল তার পদত্যাগের দাবি জানিয়েছে।

শেখ হাসিনার পদত্যাগ রাষ্ট্রপতির দ্বিমুখী মন্তব্য নিয়ে বিতর্ক
শেখ হাসিনার পদত্যাগ নিয়ে রাষ্ট্রপতির দুই ধরনের বক্তব্য


সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ নিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের দুই ধরনের মন্তব্য নিয়ে রাজনৈতিক অঙ্গনে ধোঁয়াশা তৈরি হয়েছে। রাষ্ট্রপতি প্রথমে বলেছিলেন, শেখ হাসিনা তার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং তিনি তা গ্রহণ করেছেন। পরে সাংবাদিক মতিউর রহমান চৌধুরীকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, তার কাছে শেখ হাসিনার পদত্যাগপত্রের কোনো দালিলিক প্রমাণ নেই।

এ দ্বিমুখী বক্তব্যে সৃষ্টি হয়েছে নতুন বিতর্ক। বিশেষত, শেখ হাসিনার ভারত চলে যাওয়ার পর থেকে পদত্যাগের বিষয়টি নিয়ে বিভিন্ন রাজনৈতিক মহলে চলছে নানা জল্পনা। তিনি নিজে বেশ কয়েকবার গণমাধ্যমে বলেছেন, পদত্যাগ করেননি, এবং যে কোনো সময় বাংলাদেশে ফিরে আসবেন।

এই বিভ্রান্তি আরও তীব্র হয় ১৯ অক্টোবর দৈনিক মানবজমিনে প্রকাশিত রাষ্ট্রপতির সাক্ষাৎকারের পর, যেখানে তিনি উল্লেখ করেন, “আমি শুনেছি শেখ হাসিনা পদত্যাগ করেছেন, তবে আমার কাছে কোনো প্রমাণ নেই।” এর পাশাপাশি রাষ্ট্রপতি তার ভাষণে আবারও বলেছিলেন যে প্রধানমন্ত্রী পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বিষয়টি নিয়ে আইনের উপদেষ্টা আসিফ নজরুল বলেছেন, রাষ্ট্রপতির বক্তব্য মিথ্যাচার এবং এতে তার পদে থাকার উপযুক্ততা নিয়ে প্রশ্ন ওঠে। তিনি আরও বলেন, এই বক্তব্যের জন্য বিষয়টি উপদেষ্টা পরিষদে উত্থাপন করা হতে পারে।

যদিও রাজনৈতিক বিশ্লেষকরা বিষয়টিকে স্পষ্ট করতে বলছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এবং বিভিন্ন রাজনৈতিক সংগঠন রাষ্ট্রপতির পদত্যাগ দাবি করেছে। তারা মনে করছে, শেখ হাসিনার পদত্যাগ নিয়ে রাষ্ট্রপতির এ ধরনের মন্তব্য জনগণকে বিভ্রান্ত করার একটি কৌশল।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top