পার্বত্য তিন জেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা ২৪ দিনের জন্য

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: নিরাপত্তাজনিত কারণে খাগড়াছড়ি, বান্দরবান ও রাঙ্গামাটিতে ৮ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় প্রশাসন।

পার্বত্য তিন জেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা ২৪ দিনের জন্য



দেশের তিন পার্বত্য জেলা—খাগড়াছড়ি, বান্দরবান এবং রাঙ্গামাটিতে টানা ২৪ দিনের জন্য পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হয়েছে। অনিবার্য কারণবশত স্থানীয় প্রশাসন এ সিদ্ধান্ত নিয়েছে। রোববার (৬ অক্টোবর) পৃথক বার্তায় তিন জেলা প্রশাসন জানায়, আগামী ৮ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত পর্যটকরা এসব জেলায় ভ্রমণ থেকে বিরত থাকবেন।

খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, সম্প্রতি খাগড়াছড়িতে বেশ কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছে, যা পরিস্থিতিকে নাজুক করেছে। তাই ৩১ অক্টোবর পর্যন্ত খাগড়াছড়ির পর্যটনকেন্দ্রগুলোতে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিনও একই সময়সীমা উল্লেখ করে বলেন, ৮ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত পর্যটকদের বান্দরবানে ভ্রমণ থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান জানিয়েছেন, সার্বিক নিরাপত্তা পরিস্থিতি এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুসারে, ৮ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত রাঙ্গামাটির পর্যটকদের ভ্রমণ থেকে বিরত থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য, রাঙ্গামাটির সাজেক ভ্যালিতে ইতিমধ্যে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হয়েছে। ৪ অক্টোবর থেকে সাজেক ভ্যালিতে অনির্দিষ্টকালের জন্য পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি আছে।

এদিকে, ২০২২ সালের ১৭ অক্টোবর থেকে বান্দরবানের রুমা-রোয়াংছড়ি এলাকায় সশস্ত্র সংগঠনগুলোর তৎপরতা বৃদ্ধির কারণে স্থানীয় প্রশাসন পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে। পরিস্থিতি বিবেচনায় নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়েছে। সাম্প্রতিক সময়ে অস্থিরতা এবং নিরাপত্তা ঝুঁকির কারণে প্রশাসন পার্বত্য এলাকাগুলোতে পর্যটকদের ভ্রমণ থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top