টলিউড তারকারা সিঁদুর খেলে, উৎসবের মধ্যে নারী সবলীকরণ

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: দুর্গা পুজোতে টলিউড তারকারা সিঁদুর খেলে নারী শক্তির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। শুভশ্রী, কাঞ্চন, কোয়েলসহ অনেকেই সোশ্যাল মিডিয়ায় তাদের ছবি শেয়ার করেছেন। এই উৎসবের মধ্যে নারী সবলীকরণের বার্তাও স্পষ্ট।

টলিউড তারকারা সিঁদুর খেলে, উৎসবের মধ্যে নারী সবলীকরণ


দশমীর শেষ সন্ধ্যা। বাঙালির চিরন্তন উৎসব দুর্গা পুজোর বিদায়বেলা। দেবীর আরাধনায় মাতৃশক্তির প্রতি শ্রদ্ধা নিবেদন করে সিঁদুর খেলার রীতি বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অঙ্গ। এই পবিত্র মুহূর্তে টলিউডের তারকারাও মেতে উঠেছেন আনন্দে।

সোশ্যাল মিডিয়ায় শুভশ্রী গঙ্গোপাধ্যায়, কাঞ্চন মল্লিক, কোয়েল মল্লিক, ঋতাভরী চক্রবর্তীসহ অনেক তারকা তাদের সিঁদুর খেলার ছবি শেয়ার করেছেন। সাদা-লাল শাড়ি, সোনার গয়না, সিঁথিতে সিঁদুরের টিপ - সব মিলিয়ে তারা ঠিক যেন বাঙালি বধূর মতোই সুন্দর দেখাচ্ছেন।

কাঞ্চন মল্লিক ও শ্রীময়ী চট্টরাজের বিয়ের পর প্রথম পুজো: এই তারকা জুটির সিঁদুর খেলার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাদের ছবি দেখে অনেকেই মন্তব্য করেছেন যে, তারা দুজনে মিলে একদম সুন্দর একটি জুটি।

কোয়েল মল্লিকের মাতৃত্বের আনন্দ: মাতৃত্বের আনন্দে আচ্ছন্ন কোয়েল মল্লিকও সিঁদুর খেলেছেন। তিনি তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একটি ভিডিও বার্তায় সকলকে শুভেচ্ছা জানিয়েছেন।

নুসরত জাহানের উপর সমালোচনা: নুসরত জাহান ও যশ দাশগুপ্তের সিঁদুর খেলার ছবি নিয়ে কিছুটা বিতর্ক তৈরি হয়েছে। নুসরতকে মুসলমান হয়ে সিঁদুর পরার জন্য সমালোচনা করা হয়েছে। তবে অনেকেই তাদের সমর্থন করেছেন এবং বলেছেন যে, ধর্মের চেয়ে মানুষের মনের বিশ্বাসই বড়।

দুর্গা পুজোর গভীর তাৎপর্য: দুর্গা পুজো শুধুমাত্র একটি ধর্মীয় উৎসব নয়, এটি বাঙালির সংস্কৃতি ও ঐতিহ্যের একটি অবিচ্ছেদ্য অঙ্গ। এই উৎসবে নারী শক্তির পূজা করা হয়। সিঁদুর খেলা এই নারী শক্তির প্রতীক।

সিঁদুর খেলার মধ্য দিয়ে নারী সবলীকরণ: সিঁদুর খেলা শুধুমাত্র একটি রীতি নয়, এটি নারী সবলীকরণের একটি বার্তাও বহন করে। এই রীতির মাধ্যমে নারীরা তাদের স্বাধীনতা ও অধিকারের দাবি জানায়।

সমাপ্তি: দুর্গা পুজোর শেষে যদিও বিষাদ চলে আসে, তবে এই উৎসব আমাদের মনে নতুন আশা জাগিয়ে তোলে। আসুন সবাই মিলে শান্তি, সম্প্রীতি ও ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হই।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top