ট্রাম্পের জন্য সুখবর, ওয়াল স্ট্রিট জরিপে এগিয়ে

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: ওয়াল স্ট্রিট জার্নালের নতুন জরিপে দেখা গেছে, ডোনাল্ড ট্রাম্প কমলা হ্যারিসের চেয়ে ৪৭ শতাংশ ভোটে এগিয়ে রয়েছেন। এ জরিপ নির্বাচনে গুরুত্বপূর্ণ ইঙ্গিত দিচ্ছে।

ট্রাম্পের জন্য সুখবর, ওয়াল স্ট্রিট জরিপে এগিয়ে


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বাকি রয়েছে দুই সপ্তাহেরও কম সময়। এই সময়ের মধ্যে ভোটারদের সমর্থন পেতে ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিস এবং রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প উভয়ই প্রচার চালাচ্ছেন। তবে ওয়াল স্ট্রিট জার্নালের নতুন একটি জরিপে ট্রাম্পের জন্য সুখবর এসেছে। এতে দেখা গেছে, দেশব্যাপী জনপ্রিয়তায় ডোনাল্ড ট্রাম্প সামান্য ব্যবধানে এগিয়ে রয়েছেন।

জরিপের ফলাফল

গতকাল বুধবার প্রকাশিত ওয়াল স্ট্রিট জার্নালের জরিপে দেখা গেছে, ট্রাম্প পেয়েছেন ৪৭ শতাংশ জনসমর্থন, যেখানে কমলা হ্যারিস পেয়েছেন ৪৫ শতাংশ। এর আগে আগস্ট মাসে প্রকাশিত জরিপে কমলা দুই পয়েন্টে এগিয়ে ছিলেন। এবার ট্রাম্পের এই উত্থান তাকে আত্মবিশ্বাসী করে তুলেছে নির্বাচনের জন্য।

এ জরিপটি ১৯ থেকে ২২ অক্টোবর পর্যন্ত চালানো হয়, যেখানে ১,৫০০ জন ভোটার অংশগ্রহণ করেন। শুধু জনপ্রিয়তাই নয়, জরিপে আরও দেখা গেছে, দুই প্রার্থীর মধ্যে সরাসরি প্রতিদ্বন্দ্বিতাতেও ট্রাম্প ৪৯ শতাংশ সমর্থন পেয়েছেন, যেখানে কমলার সমর্থন ৪৬ শতাংশ

ভোটারদের দৃষ্টিভঙ্গি ও গ্রহণযোগ্যতা

এ জরিপে আরও গুরুত্বপূর্ণ একটি বিষয় উঠে এসেছে। কমলা হ্যারিসের প্রতি মার্কিন ভোটারদের দৃষ্টিভঙ্গি নেতিবাচক হয়েছে। গত আগস্টে যেখানে তাঁর গ্রহণযোগ্যতা ছিল ৫৪ শতাংশ, তা কমে ৪২ শতাংশে নেমে এসেছে। অপরদিকে, ভোটারদের মধ্যে ট্রাম্পের গ্রহণযোগ্যতা বেড়ে ৪৮ শতাংশ থেকে ৫২ শতাংশ হয়েছে। এ গ্রহণযোগ্যতা বৃদ্ধির পেছনে ট্রাম্পের প্রেসিডেন্ট হিসেবে নেয়া বিভিন্ন পদক্ষেপ ও কার্যক্রম ভূমিকা রেখেছে বলে ধারণা করা হচ্ছে।

অন্য জরিপের ফলাফল

এর আগে ফক্স নিউজের ১১ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত করা জরিপে ট্রাম্পের জন্য ইতিবাচক ফলাফল দেখা গেছে, যেখানে তিনি কমলার চেয়ে দুই পয়েন্টে এগিয়ে ছিলেন। তবে, অন্যান্য জরিপ যেমন রয়টার্স/ইপসোস, সিবিএস নিউজ, এবং ইউএসএ টুডে-তে দেখা গেছে, কমলা সামান্য ব্যবধানে এগিয়ে আছেন। এ ধরনের হাড্ডাহাড্ডি লড়াই মূলত তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ অঙ্গরাজ্যগুলোর ভোটারদের দ্বারা প্রভাবিত হবে।

২০২০ সালের নির্বাচনে এই ধরনের অঙ্গরাজ্যের ভোটেই সামান্য ব্যবধানে জো বাইডেন জয়ী হয়েছিলেন। এবারও তেমন কিছু ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। বিশেষত, হাড্ডাহাড্ডি লড়াইয়ের এই নির্বাচন মার্কিন রাজনীতির গতিপথ পরিবর্তন করতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top