জামালপুরে বশেফমুবিপ্রবি’র নতুন উপাচার্য অধ্যাপক ড. রোকনুজ্জামান

Seba Hot News : সেবা হট নিউজ
0

আসমাউল আসিফ, জামালপুর প্রতিনিধি: জামালপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মৎস্য বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ রোকনুজ্জামান।

জামালপুরে বশেফমুবিপ্রবি’র নতুন উপাচার্য অধ্যাপক ড. রোকনুজ্জামান
বশেফমুবিপ্রবি’র নতুন উপাচার্য অধ্যাপক ড. রোকনুজ্জামান


সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।


রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের আদেশক্রমে উপসচিব মোছা: রোখসানা বেগম স্বাক্ষরিত প্রজ্ঞাপন সূত্রে জানা গেছে, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন-২০১৭ এর ধারা ১০(১) অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৎস্য বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ রোকনুজ্জামানকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ করা হয়েছে। আগামী চার বছরের জন্য তাকে উপাচার্য নিয়োগ করা হয়।

উল্লেখ্য, ছাত্র জনতার অভ্যূত্থানে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বশেফমুবিপ্রবির উপাচার্য অধ্যপক ড. কামরুল আলম খান আর বিশ^বিদ্যালয়ে প্রবেশ করেন নি। পরবর্তীতে গত ১১ আগষ্ট তিনি পদত্যাগ করলে পদটি শূণ্য হয়। এরপর একে একে বিশ^বিদ্যালয়ের প্রক্টর, প্রোভোস্টসহ গুরুত্বপূর্ণ পদে থাকা একাধিক পদধারী ব্যক্তি পদত্যাগ করেন। প্রায় দুই মাসের অধিক সময় উপাচার্য পদ শূণ্য থাকার পর বিশ^বিদ্যালয়ে নতুন উপচার্য নিয়োগ দেওয়া হলো।  

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top