মালয়েশিয়ায় নিহত ৩ শ্রমিকের মুন্সিগঞ্জে জানাজা ও দাফন

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: মালয়েশিয়ায় রাসায়নিক বিস্ফোরণে নিহত ৩ বাংলাদেশি শ্রমিকের জানাজা মুন্সিগঞ্জে সম্পন্ন। ক্ষতিপূরণ ২২.৫০ লাখ টাকা এবং শোকাচ্ছন্ন পরিবারগুলোর দাফন।

মালয়েশিয়ায় নিহত ৩ শ্রমিকের মুন্সিগঞ্জে জানাজা ও দাফন
নিহত তিন মালয়েশিয়া প্রবাসী। ছবি: জনকণ্ঠ


মালয়েশিয়ার জোহর রাজ্যে রাসায়নিক বিস্ফোরণে নিহত ৩ বাংলাদেশি শ্রমিকের লাশ শনিবার রাতে দেশে পৌঁছায় এবং রোববার সকাল ৮টায় মুন্সিগঞ্জ পৌরসভার রমজানবেগ এলাকায় জানাজা শেষে পাশাপাশি দাফন করা হয়। নিহতরা হলেন, মুন্সিগঞ্জের জব্বার আলী (৪২), আবু তাহের (৩২) ও সালাম (২৪)। জানাজায় বিপুলসংখ্যক মানুষ অংশ নেন, আর তাদের মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।


গত ১০ অক্টোবর মালয়েশিয়ার জোহর রাজ্যের শিল্প এলাকায় একাধিক রাসায়নিক বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে গুরুতর দগ্ধ হন এবং পরে চিকিৎসাধীন অবস্থায় ৩ বাংলাদেশি শ্রমিক মারা যান। তারা মালয়েশিয়ায় কাজ করছিলেন সেখানকার ‘পেন্টাচেম (এম) এসডিএন’ কোম্পানিতে। বিস্ফোরণের কারণ হিসেবে প্রাথমিকভাবে রাসায়নিক দ্রব্যের অস্বাভাবিক তাপমাত্রা সৃষ্টির প্রমাণ পাওয়া গেছে।


নিহত শ্রমিকদের পরিবারদের জন্য বাংলাদেশ হাইকমিশন থেকে ক্ষতিপূরণ আদায়ের ব্যবস্থা করা হয়েছে। প্রতিজন শ্রমিকের পরিবার ২৫ হাজার রিঙ্গিত, যা প্রায় ৭ লাখ ৫০ হাজার টাকা সমপরিমাণ, পেয়েছে। মোট ৩ পরিবারকে ২২ লাখ ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়।


পরিবারগুলো সচ্ছলতা ফিরিয়ে আনার লক্ষ্যে প্রিয়জনদের মালয়েশিয়ায় প্রবাসী জীবন বেছে নেওয়ার পর এই মর্মান্তিক মৃত্যুর ঘটনায় স্বজনরা শোকে পাথর হয়ে আছেন। তাদের এই অকাল মৃত্যু পুরো এলাকায় শোকের ছায়া ফেলেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top