আমিরাতে ভিসা সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দিলেন রাষ্ট্রদূত

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: আরব আমিরাতের রাষ্ট্রদূত বাংলাদেশি নাগরিকদের ভিসা সমস্যার দ্রুত সমাধানের প্রতিশ্রুতি দিয়েছেন। বৈঠকে বিনিয়োগ ও বাণিজ্য সম্পর্ক উন্নয়নের আলোচনা হয়েছে।

আমিরাতে ভিসা সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দিলেন রাষ্ট্রদূত


ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আল হামুদি বাংলাদেশি নাগরিকদের ভিসা সংক্রান্ত সমস্যাগুলোর দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছেন। সোমবার (২০ অক্টোবর) বাংলাদেশের পররাষ্ট্র সচিব মো. জসিম উদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ আশ্বাস দেন তিনি।

সাক্ষাতে বাংলাদেশের শ্রমশক্তির মসৃণ গতিশীলতা নিশ্চিত করতে মুলতবি থাকা কর্মসংস্থান ভিসার আবেদনসহ ভিসা সংক্রান্ত অন্যান্য বিধিনিষেধের সমাধানের আহ্বান জানান পররাষ্ট্র সচিব। জবাবে রাষ্ট্রদূত ভিসা সমস্যা দ্রুত সুরাহার প্রতিশ্রুতি দেন।

বৈঠকে দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার, অর্থনৈতিক সহযোগিতা বৃদ্ধি, ভিসা পদ্ধতি সহজীকরণ, বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি এবং সামাজিক কল্যাণমূলক প্রকল্পের উন্নয়নের ওপর গুরুত্বারোপ করা হয়। রাষ্ট্রদূত আমিরাতের বিভিন্ন খাতে কর্মরত বাংলাদেশি প্রবাসীদের অবদানের প্রশংসা করেন এবং বাংলাদেশে সংযুক্ত আরব আমিরাতের বড় প্রতিষ্ঠানের বিনিয়োগের আগ্রহের কথা ব্যক্ত করেন।

ডিপি ওয়ার্ল্ড, মাসদার, এবং দনাতা’র মতো বিশিষ্ট সংস্থাগুলোর বিনিয়োগসহ আল-নাহিয়ান ট্রাস্টের জনকল্যাণমূলক প্রকল্পে বাংলাদেশের সঙ্গে সহযোগিতার গভীর আগ্রহ প্রকাশ করেন রাষ্ট্রদূত। পররাষ্ট্র সচিবও সংযুক্ত আরব আমিরাত থেকে আসা রেমিটেন্সের প্রশংসা করেন এবং বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসীদের গুরুত্বপূর্ণ অবদানের কথা তুলে ধরেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top