বাংলাদেশিদের জন্য থাইল্যান্ডের ই-ভিসা সুবিধা: ভ্রমণ ও চিকিৎসায় সহজলভ্য

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: থাইল্যান্ড বাংলাদেশি সাধারণ পাসপোর্টধারীদের জন্য ই-ভিসা চালুর সিদ্ধান্ত নিয়েছে। চিকিৎসা ও ভ্রমণে এটি বিশাল সুবিধা দেবে।

বাংলাদেশিদের জন্য থাইল্যান্ডের ই-ভিসা সুবিধা ভ্রমণ ও চিকিৎসায় সহজলভ্য


বাংলাদেশি সাধারণ পাসপোর্টধারীদের জন্য থাইল্যান্ড ভ্রমণ এখন আরও সহজ হতে যাচ্ছে, কারণ আগামী বছরের শুরুতে ই-ভিসা চালুর সিদ্ধান্ত নিয়েছে থাই সরকার। থাই পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার শাখার মহাপরিচালক রাষ্ট্রদূত হ্বরায়ূত পংপ্রাপান্ত গত ২৪ অক্টোবর থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠককালে এ তথ্য নিশ্চিত করেছেন। ই-ভিসা চালু হলে বাংলাদেশিরা ঘরে বসেই অনলাইনে সহজে ভিসার আবেদন করতে পারবেন।


থাই দূতাবাসের তথ্য অনুযায়ী, ইতোমধ্যে ৬৯টি দেশের জন্য ই-ভিসা চালু করেছে থাইল্যান্ড। এ প্রক্রিয়া বাংলাদেশি ভ্রমণকারীদের জন্যও চালু হলে, ভিসার জন্য ঢাকায় অবস্থিত থাই দূতাবাসে সরাসরি যেতে হবে না। স্বাস্থ্য ও চিকিৎসার জন্য থাইল্যান্ড একটি জনপ্রিয় গন্তব্য হওয়ায় নতুন এই ই-ভিসা সুবিধা বাংলাদেশি ভ্রমণকারীদের জন্য বিশেষভাবে সহায়ক হবে।


যারা থাইল্যান্ডে চিকিৎসা সেবা নিতে ইচ্ছুক তাদের জন্য ডেসটিনেশন থাইল্যান্ড ভিসা (ডিটিভি) নামে একটি বিশেষ ভিসা চালু রয়েছে। এটি পাঁচ বছরের জন্য বৈধ এবং প্রতি ভ্রমণে ছয় মাসের জন্য স্থায়ী হওয়া যাবে। ডিটিভি ভিসা নিতে বাংলাদেশি আবেদনকারীদের থাই ইমিগ্রেশনের সুপারিশপত্র লাগবে না।


থাই দূতাবাস আরও জানায়, কিছু বাংলাদেশি আবেদনকারীর নকল বা মিথ্যা ডকুমেন্ট জমা দেওয়ার প্রবণতা রয়েছে, যা ভিসা প্রক্রিয়ায় বিশৃঙ্খলা সৃষ্টি করছে। যদি এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকে, তবে সংশ্লিষ্টদের কালো তালিকাভুক্ত করার কথা ভাবছে থাই কর্তৃপক্ষ। তাই ভিসা আবেদন প্রক্রিয়ায় সতর্কতা ও সততা বজায় রাখা অত্যন্ত জরুরি।


বাংলাদেশিদের জন্য থাইল্যান্ড ভ্রমণে ই-ভিসার সুবিধা চালু হওয়ার ফলে পর্যটকদের থাইল্যান্ডে ভ্রমণ করা আরও সহজ হবে। থাইল্যান্ড বাংলাদেশিদের জন্য চিকিৎসা সেবা, পর্যটন, এবং ব্যবসার ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য গন্তব্য।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top