তাপসী তাবাসসুম উর্মী শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ, সনদ বাতিলের দাবি

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী তাপসী তাবাসসুম উর্মীকে বিভ্রান্তিকর ফেসবুক পোস্টের জন্য সাধারণ শিক্ষার্থীরা আজীবন ক্যাম্পাসে নিষিদ্ধ ঘোষণা করেছে।

তাপসী তাবাসসুম উর্মী শাবিপ্রবিতে আজীবন নিষিদ্ধ, সনদ বাতিলের দাবি



সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক শিক্ষার্থী তাপসী তাবাসসুম উর্মীকে শহীদ আবু সাইদকে সন্ত্রাসী আখ্যা দিয়ে বিভ্রান্তিকর ফেসবুক পোস্ট করায় সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে আজীবন নিষিদ্ধ ঘোষণা করেছে। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ১০ অক্টোবর সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, তাপসী তাবাসসুম উর্মী সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও বিপ্লবী ছাত্রজনতার বিপ্লবকে অস্বীকার করেছেন। শহীদ আবু সাইদকে সন্ত্রাসী আখ্যা দিয়ে এবং জুলাই-আগস্ট গণহত্যাকে সমর্থন করে পোস্ট দেওয়ার কারণে তাকে ক্যাম্পাসে আজীবন নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শাবিপ্রবিতে তাপসীর বিরুদ্ধে শিক্ষার্থীদের দাবি

সাধারণ শিক্ষার্থীরা শাবিপ্রবি প্রশাসনের কাছে তাপসীর সনদ বাতিলের দাবি জানিয়েছে। এছাড়া তারা সরকারের প্রতি আহ্বান জানায়, উর্মীকে দ্রুত আইনের আওতায় এনে শহীদদের নিয়ে কটূক্তি ও রাষ্ট্রদ্রোহমূলক বক্তব্যের জন্য তার কঠোর শাস্তি নিশ্চিত করতে।

বিতর্কের কেন্দ্রবিন্দু

তাপসী তাবাসসুম উর্মী শাবিপ্রবির ২০০৯-১০ সেশনের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ছিলেন। ফেসবুকে তার বিতর্কিত মন্তব্যগুলো নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। সাধারণ শিক্ষার্থীরা মনে করে, উর্মীর বক্তব্য শহীদদের অবমাননা এবং বৈষম্যবিরোধী আন্দোলনের মূলনীতির বিপরীতে।

শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষাপট

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা সবসময়ই বৈষম্যবিরোধী আন্দোলনের পাশে থেকেছে, বিশেষ করে জুলাই বিপ্লবের শহীদদের স্মরণে। শিক্ষার্থীরা তাপসী উর্মীর মতামতকে এই আন্দোলনের চেতনাবিরোধী হিসেবে দেখছে এবং এজন্যই তাকে অবাঞ্ছিত ঘোষণা করেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top