ছাত্রলীগ নিষিদ্ধ করায় ঢাবিতে আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নিষিদ্ধের ঘোষণার পর শিক্ষার্থীরা আনন্দ মিছিল ও সমাবেশ করেছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আয়োজনে মিছিলটি অনুষ্ঠিত হয়।

ছাত্রলীগ নিষিদ্ধ করায় ঢাবিতে আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত


বাংলাদেশ আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধ করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শিক্ষার্থীরা একটি আনন্দ মিছিল ও সমাবেশ করেছে। বুধবার রাতে সন্ত্রাসবিরোধী আইন ২০০৯-এর ১৮(১) ধারায় ছাত্রলীগ নিষিদ্ধের ঘোষণা আসার পরই ভিসি চত্বর থেকে রাত সাড়ে নয়টার দিকে এই মিছিল শুরু হয় এবং সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে ছাত্র নেতৃবৃন্দ এই সিদ্ধান্তের জন্য অন্তর্বর্তী সরকারকে ধন্যবাদ জানান এবং ছাত্রলীগের নেতাকর্মীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নুসরাত তাবাসসুম বলেন, ‘এটি আমাদের জন্য একটি বড় বিজয়। ছাত্রলীগের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে এতদিন কেউ মুখ খুলতে পারেনি।’

তিনি আরও বলেন, "ছাত্রলীগের কর্মকাণ্ড দেশের শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। এখন থেকে শিক্ষার্থীরা মুক্ত পরিবেশে তাদের মতপ্রকাশ করতে পারবে।" মিছিলে আরও বক্তব্য রাখেন সমন্বয়ক হাসিবুল ইসলাম ও রিফাত রশিদ। তারা সবাইকে আহ্বান জানান, ছাত্রলীগের নেতাকর্মীদের বিচারের আওতায় আনতে এবং যারা এখনও লুকিয়ে আছে তাদের খুঁজে বের করতে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আশরেফা খাতুন বলেন, "ছাত্রলীগের ভয়ে গত ১৫ বছর কেউ কথা বলতে পারেনি। রাজু চত্বরে দাঁড়ানো মানেই ছিল ছাত্রলীগের আক্রমণের শিকার হওয়া। আজকের এই সিদ্ধান্ত আমাদের সাহসী করেছে।"

মিছিল ও সমাবেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশ নেয়, যারা ভবিষ্যতে আরও নির্ভয়ে ক্যাম্পাসে চলাচল ও মতপ্রকাশ করতে পারবেন বলে আশা প্রকাশ করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top