দিল্লির লুটিয়েন্স বাংলো জোনে আছেন শেখ হাসিনা

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিল্লির সবচেয়ে নিরাপদ এলাকা লুটিয়েন্স বাংলো জোনে অবস্থান করছেন। তাকে সার্বক্ষণিক কঠোর নিরাপত্তা দিয়ে রাখা হয়েছে।

দিল্লির লুটিয়েন্স বাংলো জোনে আছেন শেখ হাসিনা
দিল্লির সবচেয়ে নিরাপদ এলাকায় আছেন শেখ হাসিনা, কড়া নিরাপত্তার ব্যবস্থা


সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ আগস্ট থেকে ভারতের রাজধানী দিল্লির লুটিয়েন্স বাংলো জোনে বসবাস করছেন বলে নিশ্চিত করেছে ভারতের গণমাধ্যম দ্য প্রিন্ট। এর আগে শেখ হাসিনাকে অন্যত্র সরিয়ে নেওয়ার গুঞ্জন শোনা গেলেও বর্তমানে তিনি দিল্লির সবচেয়ে নিরাপদ এলাকায় অবস্থান করছেন বলে গণমাধ্যমটি নিশ্চিত করেছে।

লুটিয়েন্স বাংলো জোন হলো ভারতের শীর্ষস্থানীয় রাজনৈতিক ও প্রশাসনিক ব্যক্তিদের থাকার জন্য নির্ধারিত এলাকা। শেখ হাসিনার থাকার বাড়িটি ভারতের সরকারের পক্ষ থেকে কঠোর নিরাপত্তাবেষ্টিত অবস্থায় রয়েছে এবং তার সঠিক অবস্থান গোপনীয়তার স্বার্থে প্রকাশ করা হয়নি। তবে এটি মন্ত্রী, সংসদ সদস্য এবং শীর্ষ কর্মকর্তাদের জন্য নির্ধারিত অন্যান্য বাড়ির মতোই।

দ্য প্রিন্ট জানিয়েছে, শেখ হাসিনার নিরাপত্তায় সার্বক্ষণিক সাদা পোশাকে নিরাপত্তাকর্মীরা নিয়োজিত রয়েছেন। তিনি একজন সম্মানিত অতিথি হিসেবে এই সুবিধা পাচ্ছেন। মাঝে মাঝে তিনি দিল্লির লোধি গার্ডেনে হাঁটতে যান, তবে এটি যথাযথ প্রটোকল মেনে করা হয়।

শেখ হাসিনার আগমনের পটভূমি

শেখ হাসিনা ৫ আগস্ট বাংলাদেশ থেকে ভারতের গাজিয়াবাদের হিন্দন বিমানঘাঁটিতে পৌঁছান। দুই দিনের মধ্যে তাকে নিরাপত্তার কারণে অন্যত্র সরানো হয়। এরপর তাকে লুটিয়েন্স দিল্লির নিরাপদ এলাকায় স্থাপন করা হয়। এই এলাকাটি কঠোর নিরাপত্তাবেষ্টিত, যেখানে অনেক সাবেক ও বর্তমান সংসদ সদস্যরাও বসবাস করেন।

দ্য প্রিন্টের প্রতিবেদনে আরও বলা হয়, শেখ হাসিনার বাইরে যাওয়ার প্রয়োজন হলে নিরাপত্তা বাহিনীর সাথে যোগাযোগ করে সুনির্দিষ্টভাবে প্রটোকল মেনে চলা হয়। তার নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top