ইরানে ইসরায়েলি হামলায় সৌদি আরব ও মালয়েশিয়ার নিন্দা

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: ইরানে ইসরায়েলের সামরিক হামলার নিন্দা জানিয়েছে সৌদি আরব ও মালয়েশিয়া। স্থিতিশীলতা ও শান্তির আহ্বান জানিয়েছে এই দেশগুলো।

ইরানে ইসরায়েলি হামলায় সৌদি আরব ও মালয়েশিয়ার নিন্দা


ইসরায়েলের সামরিক বাহিনী সম্প্রতি ইরানের বিভিন্ন সামরিক স্থাপনায় হামলা চালিয়েছে, যা তীব্র প্রতিক্রিয়ার জন্ম দিয়েছে মধ্যপ্রাচ্যে। এই ঘটনার নিন্দা জানিয়েছে সৌদি আরব ও মালয়েশিয়া। সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই হামলাকে আন্তর্জাতিক আইন ও রীতির লঙ্ঘন হিসেবে অভিহিত করেছে এবং ইরানের সার্বভৌমত্ব লঙ্ঘন করার অভিযোগ এনেছে। সৌদি আরব এই অঞ্চলে স্থিতিশীলতা ও নিরাপত্তা রক্ষা করতে সংঘাতের বিরোধিতা করছে, যা স্থানীয় জনগণের জন্য ঝুঁকিপূর্ণ।

সৌদি আরব সংঘাতে উত্তেজনা কমানোর এবং শান্তিপূর্ণ সমাধানে সংযম প্রদর্শনের আহ্বান জানিয়ে বলেছে যে, এই ধরনের সংঘর্ষ মধ্যপ্রাচ্যের মানুষের জীবনযাত্রাকে মারাত্মকভাবে ব্যাহত করছে।

মালয়েশিয়াও ইরানে ইসরায়েলের হামলাকে আন্তর্জাতিক আইনের সুস্পষ্ট লঙ্ঘন হিসেবে বিবেচনা করে নিন্দা জানিয়েছে। মালয়েশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় যুদ্ধবিরতি ও স্থায়ী শান্তির আহ্বান জানিয়ে বলেছে, ইসরায়েলের অব্যাহত সামরিক পদক্ষেপ মধ্যপ্রাচ্যে নতুন সংঘাত উসকে দিচ্ছে এবং অঞ্চলটিকে যুদ্ধের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে।


মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ অঞ্চলে চলমান এই সংঘাত আন্তর্জাতিক অর্থনীতি ও স্থিতিশীলতায় মারাত্মক প্রভাব ফেলতে পারে। মধ্যপ্রাচ্যের দেশগুলো শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে মিলিত হয়ে সংঘাত নিরসনে আগ্রহী। সৌদি আরব ও মালয়েশিয়ার এই নিন্দা আন্তর্জাতিক দৃষ্টিভঙ্গিকে প্রভাবিত করেছে এবং এই অঞ্চলে শান্তিপূর্ণ সমাধানের গুরুত্বকে আরও জোরালো করে তুলেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top