রৌমারী মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত পরিদর্শনে কেন্দ্রিয় ছাত্রদলের নেতা

Seba Hot News : সেবা হট নিউজ
0

শফিকুল ইসলাম: কুড়িগ্রামের রৌমারী উপজেলা স্মৃতি বিজড়িত পরিদর্শন করলেন কেন্দ্রিয় ছাত্রদলের সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক শ্যামল মালুম।

রৌমারী মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত পরিদর্শনে কেন্দ্রিয় ছাত্রদলের নেতা


আজ শনিবার দিনব্যাপী ডাকঘর, রাজস্ব আয়ঘর, শহীদ মিনার, চানমারীসহ মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত এলাকা পরিদর্শন করেন তিনি।  

এসময় তিনি আরো বলেন, গণতন্ত্র যখন থাকবে, মানুষ যখন ভোট দিতে পারবে তখন রাষ্ট্রের প্রতি তখন জবাবদিহিতা থাকবে। এদেশের মানুষ গত ১৫ বছর ধরে মনের কোন কথা প্রকাশ করতে পারেনি। প্রত্যেকটি আন্দোলন কোন কোন ইস্যু। তবে ৫ আগস্টের আন্দোলনটা জুন মাসে প্রথম শুরু হয়েছিল। 

শ্যামল মালুম বলেন,এই আন্দোলনে আমি সক্রিয় ছিলাম এবং জুন মাসে শুরু হয়ে জুলাই মাসেও আন্দোলন হয়েছিল। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রথমে পুলিশ শিক্ষার্থীদের নির্যাতন করেছিল। মেধা বিকাশের জন্য বিদ্যালয়গুলোতে ল্যাব চালু করা হবে। শিক্ষার্থীর মনোবিশে তৈরিতে নানা যন্ত্রের মাধ্যমে জিনিসপত্র তৈরি করার প্রক্রিয়াটি চালু করে বিদেশ থেকে ডলার আসবে। 

এছাড়াও রৌমারী উপজেলায় বিগ্রেড কমান্ডার জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের সময়ে ১১ নম্বর সেক্টরে কোমান্ডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। 

তিনি ওই সময়ে বেসামরিক প্রশাসন, ডাকঘর ও রাজস্ব আয় ঘর চালু করেন। হাজার হাজার মুক্তিযোদ্ধা প্রশিক্ষণ দেন। এখানে মুক্তিযুদ্ধকালিন সময়ে রৌমারী এলাকাটি মুক্ত ছিল এবং বাংলাদেশের সকল প্রশাসনিক কার্যক্রম এখান থেকেই চলত। বাংলাদেশের মুক্তিযুদ্ধের যে ইতিহাস তার মধ্যে রৌমারী উন্নতম। তাই বিএনপি আবারো ক্ষমতায় আসলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সকল কার্যক্রম এখান থেকে চালু করা হবে। 

এসব মুক্তিযুদ্ধের স্মৃতিচারণের কথাগুলো স্বরণ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তারই নির্দেশে শনিবার ১৯ অক্টোবর দুপুরের দিকে ছাত্রদলের কেন্দ্রিয় সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক শ্যামল মালুম কুড়িগ্রাম জেলার রৌমারীর মুক্তাঞ্চলের স্মৃতিগুলো পরিদর্শন করেন এবং তারেক রহমানের কথাগুলো দলের নেতাকর্মীদের মাঝে জানিয়ে দেন। পরে রৌমারী সরকারি কলেজ মাঠে কলেজ শাখার ছাত্রদলের সদস্য ও শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন এবং লিফলেট ও খেলার সামগ্রী বিতরণ শেষে রৌমারীর শাপলা চত্বরে পথসভায় বক্তব্য রাখেন শ্যামল মালুম। 

এসময় আরো উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হাসান জোবায়ের হিমেল, কুড়িগ্রাম সদর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব এ্যাড. আবু সাঈদ শিথিল, রৌমারী উপজেলা বিএনপি’র সহ-সভাপতি আব্দুল রাজ্জাক, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রঞ্জু, সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক রাজু আহমেদ, উপজেলা যুবদলের আহŸায়ক মুনজুরুল ইসলাম, সিনিয়র যুগ্ন আহŸায়ক নাজিম উদ্দিন আকন্দ, সদস্য সচিব মশিউর রহমান পলাশ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রবিউল ইসলাম রানা, উপজেলা ছাত্রদলের আহŸায়ক নাজমুল হোসাইন রানা ও সাবেক ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক ইশা প্রমুখ। 


ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top