রাষ্ট্রপতি অপসারণ: রাজনৈতিক সিদ্ধান্ত, সাংবিধানিক নয়

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: রাষ্ট্রপতি অপসারণ বিষয়ে সরকারের তথ্য উপদেষ্টা জানিয়েছেন, এটি সাংবিধানিক প্রশ্ন নয়, বরং রাজনৈতিক সিদ্ধান্ত। আলোচনা চলছে।

রাষ্ট্রপতি অপসারণ রাজনৈতিক সিদ্ধান্ত, সাংবিধানিক নয়


অন্তর্বর্তীকালীন সরকারের তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বুধবার সাংবাদিকদের জানিয়েছেন, রাষ্ট্রপতি তাঁর পদে থাকবেন কি থাকবেন না, এটি সাংবিধানিক প্রশ্ন নয় বরং একটি রাজনৈতিক সিদ্ধান্ত। সচিবালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমরা অংশীজনদের সঙ্গে আলোচনা করে একটি সঠিক সিদ্ধান্ত গ্রহণ করব।”

নাহিদ ইসলাম আরো বলেন, “সরকার জনগণের চাওয়া বুঝতে পেরেছে। সবারই ধৈর্য ধারণ করতে হবে, কারণ রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা চলছে। যৌক্তিক সিদ্ধান্ত আসতে কিছুটা সময় লাগবে।” তিনি রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে বঙ্গভবনের সামনে বিক্ষোভ না করার জন্যও একটি পরামর্শ দেন।

এদিকে, রাষ্ট্রপতি অপসারণের বিষয়টি সম্পর্কে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের প্রেস সচিব শফিকুল আলম জানিয়েছেন যে, এখন পর্যন্ত রাষ্ট্রপতি অপসারণের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। তিনি দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনার সামনে সাংবাদিকদের জানান, “যারা রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে বিক্ষোভ করছেন, তাদের আমরা বারবার বলছি যেন বঙ্গভবনের আশপাশ থেকে সরে যান।”

সাম্প্রতিককালে বঙ্গভবনের নিরাপত্তা বাড়ানো হয়েছে এবং আন্দোলনকারীদের প্রতি সরকার বিশেষ মনোযোগ দিচ্ছে। শফিকুল আলম বলেন, “রাষ্ট্রপতির পদত্যাগের বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি এবং আমরা আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।”

তিনি আরও উল্লেখ করেন, “রাজনৈতিক সিদ্ধান্ত গ্রহণে জনগণের মতামত গুরুত্ব পাবে।” সরকারের নীতি এবং জনগণের প্রতি দায়বদ্ধতা বজায় রেখে তারা এগিয়ে যেতে চান।

এখন দেখা যাচ্ছে, সরকারের এই পদক্ষেপ এবং রাষ্ট্রপতির পরিস্থিতি নিয়ে রাজনৈতিক অঙ্গনে অস্থিতিশীলতা তৈরি হচ্ছে, যা দেশের ভবিষ্যত রাজনীতিতে প্রভাব ফেলতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top