রাষ্ট্রপতি হিসেবে কর্নেল অলি আহমদকে চায় বিশিষ্টজনরা

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: বিশিষ্টজনরা রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পরিবর্তে বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) অলি আহমদকে রাষ্ট্রপতি হিসেবে চান। সেমিনারে এ বিষয়ে আলোচনা হয়।

রাষ্ট্রপতি হিসেবে কর্নেল অলি আহমদকে চায় বিশিষ্টজনরা


রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পরিবর্তে বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) অলি আহমদকে রাষ্ট্রপতি হিসেবে দেখতে চান বিশিষ্টজনরা। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের আকরাম খান হলে ‘দেশের বর্তমান পরিস্থিতি ও নাগরিকদের করণীয়’ শীর্ষক এক সেমিনারে তারা এ প্রস্তাব দেন। সেমিনারটি আয়োজন করে আইডিয়াল বাংলাদেশ, যেখানে মিডিয়া ব্যক্তিত্ব ফারজানা ব্রাউনিয়া মূল প্রবন্ধ পাঠ করেন।

সেমিনারে বক্তব্য রাখেন লেফটেন্যান্ট জেনারেল (অব.) চৌধুরী হাসান সারোয়ার্দি, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর আব্দুল লতিফ মাসুম, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ, এবং বাংলাদেশ জাস্টিস পার্টির সভাপতি ড. সৈয়দ জাভেদ মোহাম্মদ সালেহউদ্দিন প্রমুখ।

বর্তমান পরিস্থিতি ও রাষ্ট্রপতির সমালোচনা

লেফটেন্যান্ট জেনারেল (অব.) চৌধুরী হাসান সারোয়ার্দি বলেন, “বাংলাদেশ এক অন্ধকারময় সময়ের মধ্য দিয়ে যাচ্ছে,” এবং তিনি অভিযোগ করেন, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তার শপথ ভঙ্গ করেছেন। তার দাবি, সাবেক প্রধানমন্ত্রী পদত্যাগ করলেও রাষ্ট্রপতি মিথ্যাচার করে জাতিকে বিভ্রান্ত করেছেন।

তিনি আরও বলেন, “মো. সাহাবুদ্দিন একটি অবৈধ নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রপতি হয়েছেন। তাই তিনি বর্তমান রাজনৈতিক সংকটের মুখে যথাযথভাবে দায়িত্ব পালন করতে পারেননি।”

কর্নেল (অব.) অলি আহমদকে রাষ্ট্রপতি করার প্রস্তাব

বক্তারা বলেন, “আমরা এমন একজন অভিভাবক চাই, যিনি সাহসী, সৎ, এবং রাজনৈতিক প্রজ্ঞাসম্পন্ন। কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রমই সেই যোগ্য ব্যক্তি।” তারা আরও বলেন, “আওয়ামী ফ্যাসিস্ট শাসনের পতন নিশ্চিত করতে হবে এবং অলি আহমদকে রাষ্ট্রপতি হিসেবে নিয়োগ দিতে হবে।”

সেমিনারে আলোচকরা আরও বলেন, “অলি আহমদ বাংলাদেশের প্রথম খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা। তার অভিজ্ঞতা ও নেতৃত্ব দেশের জন্য জরুরি।”


চৌধুরী হাসান সারোয়ার্দি সরকারের অব্যবস্থাপনা, রাজনৈতিক দুর্বলতা, এবং সংবিধান লঙ্ঘনের বিষয়ে আলোচনা করেন এবং বলেন, “গণতন্ত্র হত্যা ও গণহত্যার দায়ে আওয়ামী লীগকে নিষিদ্ধ ঘোষণা করতে হবে। পলাতক অপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করতে হবে এবং তাদের বিচারের প্রক্রিয়া ত্বরান্বিত করতে হবে।”

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top