শেখ হাসিনার পদত্যাগের প্রমাণ রাষ্ট্রপতির কাছে নেই: সাক্ষাৎকার

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন জানিয়েছেন, শেখ হাসিনার পদত্যাগের দালিলিক প্রমাণ তার কাছে নেই। সুপ্রিম কোর্টের মতামত নিয়ে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হয়।

শেখ হাসিনার পদত্যাগের প্রমাণ রাষ্ট্রপতির কাছে নেই সাক্ষাৎকার
শেখ হাসিনার পদত্যাগের দালিলিক প্রমাণ রাষ্ট্রপতির কাছে নেই


শেখ হাসিনার পদত্যাগের কোনো দালিলিক প্রমাণ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে নেই বলে জানিয়েছেন রাষ্ট্রপতি। ৫ আগস্ট শেখ হাসিনা দেশ ছেড়ে ভারতে আশ্রয় নেওয়ার পরও রাষ্ট্রপতি তার পদত্যাগপত্র পাননি বলে উল্লেখ করেন। রবিবার দৈনিক মানবজমিনের ‘জনতার চোখ’ ম্যাগাজিনে প্রকাশিত সাক্ষাৎকারে রাষ্ট্রপতি জানান, তিনি বহু চেষ্টা করেও শেখ হাসিনার পদত্যাগের আনুষ্ঠানিক প্রমাণ পাননি।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন জানান, ৫ আগস্ট সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবনে আসার কথা থাকলেও শেষ মুহূর্তে তার সফর বাতিল করেন। এরপর বিভিন্ন জায়গা থেকে পদত্যাগের বিষয়ে খোঁজ নেওয়া হলেও কেউ নিশ্চিত কোনো তথ্য দিতে পারেনি। সামরিক সচিব, মন্ত্রিপরিষদ সচিব বা সেনাপ্রধান কেউই শেখ হাসিনার আনুষ্ঠানিক পদত্যাগের বিষয়ে কোনো নিশ্চিত খবর জানাতে পারেননি।

তিনি বলেন, "পরিস্থিতি তখন এতটাই জটিল ছিল যে আমি সুপ্রিম কোর্টের মতামত নেওয়ার উদ্যোগ নেই। ৮ আগস্ট প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে আপিল বিভাগ মতামত দেন, যেখানে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পরামর্শ দেওয়া হয় এবং প্রেসিডেন্টকে সেই সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেওয়ার অনুমতি দেওয়া হয়।"

শেখ হাসিনার পদত্যাগপত্র না পাওয়ার পরও দেশের পরিস্থিতি সামাল দিতে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top