শাহবাগে আউটসোর্সিং কর্মীদের অবরোধ: চাকরি স্থায়ীকরণের দাবি

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: শাহবাগ মোড়ে আউটসোর্সিং কর্মীরা চাকরি স্থায়ীকরণের দাবিতে অবরোধ করেছেন। বেতন বকেয়া ও ঘুষের অভিযোগে তাদের অবস্থান চলবে দাবি পূরণ না হওয়া পর্যন্ত।

শাহবাগে আউটসোর্সিং কর্মীদের অবরোধ চাকরি স্থায়ীকরণের দাবি
চাকরি স্থায়ী করার দাবিতে শাহবাগে আউটসোর্সিং কর্মীদের অবরোধ।। ছবি: প্রথম আলো


রাজধানীর শাহবাগ মোড়ে চাকরি স্থায়ী করার দাবিতে বাংলাদেশ আউটসোর্সিং কর্মচারী কল্যাণ পরিষদের কর্মীরা শনিবার সকাল ১০টা থেকে অবরোধ শুরু করেছেন। এ কারণে শাহবাগ ও আশপাশের এলাকায় প্রচণ্ড যানজট সৃষ্টি হয়েছে। সরকারি, স্বায়ত্তশাসিত ও বিভিন্ন অধিদপ্তরে আউটসোর্সিং প্রকল্পে কর্মরত কর্মচারীরা এক দফা দাবি হিসেবে চাকরি স্থায়ী করার আহ্বান জানিয়েছেন।

অবরোধকারীদের অভিযোগ ও দাবি

অবরোধে অংশ নেওয়া কর্মীরা জানান, আউটসোর্সিং চুক্তির আওতায় থাকা কর্মচারীরা টেন্ডার জটিলতার কারণে চাকরি হারান, আর জুন মাসে চুক্তি নবায়নের সময় ঘুষ দিতে বাধ্য করা হয়। ঘুষ না দিলে চাকরিতে পুনর্নিয়োগ হয় না।

অন্যদিকে, কর্মীরা অনিয়মিত বেতনের সমস্যাও তুলে ধরেন। অভিযোগে বলা হয়, "প্রতি মাসে বেতন দেওয়া হয় না, অনেক সময় পাঁচ-ছয় মাসের বেতন বকেয়া থাকে। এমনকি এক থেকে দুই বছরেও বেতন মেলে না।"

চাকরি স্থায়ীকরণের দাবি নিয়ে দৃঢ় অবস্থান

অবরোধকারীরা ঘোষণা দিয়েছেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত শাহবাগ থেকে সরে যাবেন না। কর্মীদের বক্তব্য— আউটসোর্সিং চুক্তির সীমাবদ্ধতা এবং ঘুষের সমস্যা থেকে মুক্তি পেতে চাকরি স্থায়ী হওয়া জরুরি।

শাহবাগের যানজট ও জনদুর্ভোগ

অবরোধের কারণে শাহবাগ ও আশপাশের এলাকায় প্রচণ্ড যানজট সৃষ্টি হয়েছে। এ অবস্থায় যাত্রী ও পথচারীরা চরম দুর্ভোগে পড়েছেন। বিকল্প রুট ব্যবহার করেও অনেকেই ভোগান্তি থেকে রেহাই পাননি।

কর্মীদের বার্তা

"আমরা শুধু স্থায়ী চাকরি চাই, যাতে আর চাকরি হারানোর ভয় না থাকে," বলেন একজন আন্দোলনকারী। তাদের দাবির দ্রুত বাস্তবায়নে সরকারের উচ্চপর্যায়ের হস্তক্ষেপও দাবি করেছেন তারা।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top