প্রধান উপদেষ্টার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন সেনাপ্রধান

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: জাতিসংঘ সদর দপ্তর থেকে ফিরে ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান। শান্তিরক্ষায় বাংলাদেশের ভূমিকায় প্রশংসা।

প্রধান উপদেষ্টার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন সেনাপ্রধান
প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানের সৌজন্য সাক্ষাৎ


অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এর সঙ্গে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় সৌজন্য সাক্ষাৎ করেন। ২৬ অক্টোবর শনিবার এ সাক্ষাতে সেনাপ্রধান তার সাম্প্রতিক যুক্তরাষ্ট্র ও কানাডা সফরের অভিজ্ঞতা শেয়ার করেন এবং দেশের সশস্ত্র বাহিনীর ভূমিকা ও কার্যক্রম নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। এ বিষয়ে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এ সফরে সেনাপ্রধান জাতিসংঘ সদর দপ্তরে শান্তিরক্ষা মিশনের সঙ্গে সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং যুক্তরাষ্ট্র ও কানাডার উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক শক্তিশালী করার বিষয়ে আলোচনা করেন।

নিউইয়র্কে জাতিসংঘের ডিপার্টমেন্ট অব পিস অপারেশনসের সঙ্গে বৈঠক

গত ১৭ অক্টোবর সেনাপ্রধান নিউইয়র্কের জাতিসংঘ সদর দপ্তরে বিভিন্ন বিভাগের আন্ডার সেক্রেটারি জেনারেলদের সঙ্গে বৈঠকে মিলিত হন। তারা বাংলাদেশের শান্তিরক্ষীদের অবদান ও কর্মদক্ষতার ভূয়সী প্রশংসা করেন। বিশেষ করে বাংলাদেশি শান্তিরক্ষী, বিশেষ করে সশস্ত্র বাহিনীর সদস্যদের দক্ষতা ও ভূমিকা উল্লেখযোগ্য বলে স্বীকৃতি দেওয়া হয়।

জাতিসংঘের মানবাধিকার সংক্রান্ত হাইকমিশনের সঙ্গে আলাপের সময় বাংলাদেশ সেনাবাহিনীর বিশ্ব শান্তিরক্ষা মিশনে অগ্রগণ্য ভূমিকার কথা তুলে ধরা হয়। পাশাপাশি, বাংলাদেশ সেনাবাহিনী ও জাতিসংঘের মধ্যে সম্পর্ক আরও গভীর করার ব্যাপারেও আলোচনা হয়।

সেনাপ্রধানের এই গুরুত্বপূর্ণ সফর দেশে সশস্ত্র বাহিনীর উন্নয়ন এবং আন্তর্জাতিক স্তরে বাংলাদেশের অবস্থানকে আরও শক্তিশালী করবে বলে ধারণা করা হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top