প্রধান বিচারপতির সঙ্গে উপদেষ্টাদের রুদ্ধদ্বার বৈঠক: রাষ্ট্রপতি পদ নিয়ে আলোচনা

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: প্রধান বিচারপতির সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে রাষ্ট্রপতি পদ নিয়ে আলোচনা হয়। ছাত্র আন্দোলন রাষ্ট্রপতির পদত্যাগের আল্টিমেটাম দিয়েছে।

প্রধান বিচারপতির সঙ্গে উপদেষ্টাদের রুদ্ধদ্বার বৈঠক রাষ্ট্রপতি পদ নিয়ে আলোচনা
প্রধান বিচারপতির সঙ্গে দুই উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক: রাষ্ট্রপতি পদ নিয়ে আলোচনা


বাংলাদেশের প্রধান বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদের সঙ্গে মঙ্গলবার দুপুরে অন্তর্বর্তী সরকারের দুই উপদেষ্টা ড. আসিফ নজরুল (আইন মন্ত্রণালয়) ও মো. নাহিদ ইসলাম (তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়) রুদ্ধদ্বার বৈঠক করেছেন। বৈঠকটি দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হয়ে প্রায় আধাঘণ্টা স্থায়ী হয়। সুপ্রিম কোর্টের একাধিক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

বৈঠকে আলোচিত গুরুত্বপূর্ণ বিষয় ছিল বর্তমান রাষ্ট্রপতির পদ নিয়ে। সূত্র জানায়, এই আলোচনায় ড. রেফাত আহমেদকে পরবর্তী রাষ্ট্রপতি এবং আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আশফাকুল ইসলামকে পরবর্তী প্রধান বিচারপতি করার প্রস্তাবনা নিয়ে আলোচনা হয়েছে।

বৈঠকের পরে, প্রধান বিচারপতি আইজিপি, র‍্যাব ডিজি এবং ডিএমপি কমিশনারের সঙ্গেও একটি সংক্ষিপ্ত বৈঠক করেন।

এদিকে বিকেলে শহিদ মিনারে আয়োজিত সমাবেশে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে বক্তৃতা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। সমাবেশে ছাত্র নেতারা স্পষ্ট জানান, রাষ্ট্রপতি পদত্যাগ না করলে তারা বঙ্গভবন ঘেরাও করবেন এবং তাকে পদত্যাগে বাধ্য করবেন।

বৈঠক সম্পর্কে সুপ্রিম কোর্টের একটি সূত্র জানায়, প্রধান বিচারপতির সঙ্গে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টাদের এ আলোচনায় রাষ্ট্রপতির পদ নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে। ড. রেফাত আহমেদকে পরবর্তী রাষ্ট্রপতি করার প্রস্তাবনাটি বৈঠকে গুরুত্ব পায়। একইসঙ্গে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আশফাকুল ইসলামকে পরবর্তী প্রধান বিচারপতি নিয়োগের বিষয়েও আলোচনা হয়। তবে বৈঠকটি রুদ্ধদ্বার হওয়ায় এর বাইরে আর কোনো তথ্য আনুষ্ঠানিকভাবে জানা যায়নি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমাবেশে বক্তৃতা দিয়ে হাসনাত আবদুল্লাহ বলেন, "রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণে ব্যর্থ হয়েছেন। তাই তাকে পদত্যাগ করতে হবে।" ছাত্রনেতারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগের দাবি জানান। তারা হুঁশিয়ারি দেন, পদত্যাগ না করলে রাষ্ট্রপতিকে হাসিনার মতো দেশ ছাড়তে বাধ্য করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top