জুলাই-আগস্টে নিহত পুলিশ সদস্যদের তালিকা: ৪৪ জন নিহত

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: বাংলাদেশে গণঅভ্যুত্থানের সময় জুলাই-আগস্টে নিহত ৪৪ পুলিশ সদস্যের তালিকা প্রকাশ করেছে পুলিশ সদর দপ্তর। বিভ্রান্তি এড়াতে প্রকৃত তথ্য জানানো হয়েছে।

জুলাই-আগস্টে নিহত পুলিশ সদস্যদের তালিকা: ৪৪ জন নিহত


বাংলাদেশে চলমান বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে পুলিশের নিহত সদস্যদের সংখ্যা সম্পর্কে বিভ্রান্তি এড়াতে, পুলিশ সদর দপ্তর এক বিস্তারিত তালিকা প্রকাশ করেছে। এই তালিকা শুক্রবার (২৫ অক্টোবর) প্রধান উপদেষ্টার প্রেস উইংয়ের মাধ্যমে গণমাধ্যমে পাঠানো হয়।


তালিকা অনুযায়ী, জুলাই-আগস্ট মাসে ঢাকাসহ বিভিন্ন স্থানে সংঘটিত সহিংসতায় মোট ৪৪ জন পুলিশ সদস্য নিহত হয়েছেন। এর মধ্যে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) থেকে ১৪ জন এবং সিরাজগঞ্জে ১৪ জন পুলিশ সদস্য মারা গেছেন। এছাড়া খুলনা, নারায়ণগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর ও গাজীপুরসহ বিভিন্ন জেলায় বাকি ১৬ জন নিহত হন।


নিহত পুলিশ সদস্যদের তালিকায় তাদের নাম, পদ, মৃত্যুর তারিখ, সংযুক্ত ইউনিটের নাম এবং ঘটনাস্থল উল্লেখ করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, "আমরা লক্ষ্য করেছি যে কিছু নিউজ আউটলেট এবং ব্যক্তি ইচ্ছাকৃতভাবে গণ অভ্যুত্থানে নিহত পুলিশ সদস্যদের সংখ্যা নিয়ে মিথ্যা এবং ভুল তথ্য ছড়াচ্ছেন। তাই আমরা প্রকৃত তথ্য প্রদান করছি।"


পুলিশ সদর দপ্তর জানায়, তারা অত্যন্ত সতর্কতার সাথে যেসকল অফিসার বা কনস্টেবল সহিংসতার ঘটনায় আহত বা নিহত হয়, তাদের তালিকা সংরক্ষণ করে। তারা জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন, যদি কেউ দাবি করেন যে তালিকার বাইরেও পুলিশ সদস্য নিহত হয়েছেন, তবে প্রমাণ সরবরাহ করতে।

এ ধরনের প্রমাণ না থাকলে, পুলিশ বিভাগ তাদের প্রকাশিত তালিকা সত্য বলে বিবেচনা করবে। এ ধরনের ঘটনা দেশের আইনশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে দেখা হচ্ছে এবং জনগণের মাঝে বিভ্রান্তি সৃষ্টি না করার জন্য সচেতনতা বাড়ানো হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top