কমলা হ্যারিস সামান্য ব্যবধানে এগিয়ে: হাড্ডাহাড্ডি লড়াই

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: যুক্তরাষ্ট্রের নির্বাচনে কমলা হ্যারিস সামান্য ব্যবধানে এগিয়ে আছেন। জরিপে দুই প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস, দোদুল্যমান অঙ্গরাজ্যগুলো গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

কমলা হ্যারিস সামান্য ব্যবধানে এগিয়ে হাড্ডাহাড্ডি লড়াই
কমলা হ্যারিস সামান্য ব্যবধানে এগিয়ে: নির্বাচন ঘিরে উত্তাপ বাড়ছে


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র দুই সপ্তাহ বাকি, এর মধ্যে জাতীয় জরিপগুলোতে সামান্য ব্যবধানে এগিয়ে রয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী এবং বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। ফাইভথার্ট এইটের সর্বশেষ জরিপে দেখা গেছে, হ্যারিস ৪৮ শতাংশ সমর্থন নিয়ে রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ১ পয়েন্ট এগিয়ে আছেন, যেখানে ট্রাম্পের সমর্থন ৪৬ শতাংশ।

প্রেসিডেন্ট জো বাইডেনের সরে দাঁড়ানোর পর, জুলাই মাস থেকে কমলা হ্যারিসের জনসমর্থনে উল্লেখযোগ্য বৃদ্ধি লক্ষ্য করা গেছে। বিশেষ করে আগস্টের শেষ পর্যন্ত হ্যারিস ৪ পয়েন্টে এগিয়ে ছিলেন। তবে সেপ্টেম্বর মাস থেকে সমর্থন অনেকটাই স্থিতিশীল হয়ে উঠেছে। ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত বিতর্কের পরও দু'জন প্রার্থীর সমর্থনে তেমন উল্লেখযোগ্য পরিবর্তন আসেনি।

বেশ কিছু জরিপে দেখা গেছে, হ্যারিস এবং ট্রাম্পের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে, বিশেষ করে দোদুল্যমান অঙ্গরাজ্যগুলোতে। মিশিগান, উইসকনসিন ও নেভাদায় কমলা ১ পয়েন্টে এগিয়ে আছেন, অন্যদিকে পেনসিলভানিয়া এবং নর্থ ক্যারোলাইনায় ট্রাম্প ১ পয়েন্টে এগিয়ে। অ্যারিজোনা এবং জর্জিয়ায় ট্রাম্প ২ পয়েন্টে এগিয়ে আছেন।

ফোর্বসের প্রতিবেদনে বলা হয়েছে, গত শুক্রবার ইমারসন কলেজের জরিপে দেখা গেছে, কমলা ১ পয়েন্টে ট্রাম্পের চেয়ে এগিয়ে, যেখানে তাঁর সমর্থন ৪৯ শতাংশ এবং ট্রাম্পের সমর্থন ৪৮ শতাংশ। তবে ফক্স নিউজের বুধবারের জরিপে ট্রাম্প ২ পয়েন্টে এগিয়ে রয়েছেন। ম্যারিস্ট কলেজের জরিপে কমলা ৫ পয়েন্টে এগিয়ে, ইকোনমিস্ট ও ইউগভের জরিপে ৪ পয়েন্টে এগিয়ে আছেন। হার্ভার্ডের জরিপেও কমলা ২ পয়েন্টে এগিয়ে আছেন। তবে এনবিসির জরিপে দেখা গেছে, উভয় প্রার্থী ৪৮ শতাংশ করে সমান সমর্থন পাচ্ছেন।

বিশ্লেষকদের মতে, এই নির্বাচনটি নির্ধারিত হবে মূলত সাতটি দোদুল্যমান অঙ্গরাজ্যের উপর ভিত্তি করে। এসব অঙ্গরাজ্যের ফলাফলই শেষ পর্যন্ত প্রার্থীদের জয়ের পথ তৈরি করবে। এর মধ্যে মিশিগান, উইসকনসিন এবং নেভাদা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top