রোহিঙ্গা নারী ও মেয়েদের জন্য জাপানের ৩৩ লাখ ডলার সহায়তা

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: রোহিঙ্গা নারী ও মেয়েদের সুরক্ষা ও ক্ষমতায়নে জাপান ৩৩ লাখ ডলার সহায়তা দেবে। যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং লিঙ্গভিত্তিক সহিংসতা প্রতিরোধে এই সহায়তা দেওয়া হবে ইউএনএফপিএ-এর মাধ্যমে।

রোহিঙ্গা নারী ও মেয়েদের ক্ষমতায়নে ৩৩ লাখ ডলার সহায়তা দিচ্ছে জাপান
রোহিঙ্গা নারী ও মেয়েদের ক্ষমতায়নে ৩৩ লাখ ডলার সহায়তা দিচ্ছে জাপান


রোহিঙ্গা শরণার্থী নারী ও মেয়েদের ক্ষমতায়ন এবং বাংলাদেশে আশ্রয়দাতা সম্প্রদায়ের সহায়তায় জাপান সরকার ৩.৩ মিলিয়ন (৩৩ লাখ) ডলার সহায়তা প্রদান করছে। জাতিসংঘের জনসংখ্যা তহবিলের (ইউএনএফপিএ) মাধ্যমে এই সহায়তা বাস্তবায়িত হবে। কক্সবাজার এবং নোয়াখালীর ভাসানচরে মিয়ানমার থেকে আসা বাস্তুচ্যুত নারী ও মেয়ে এবং স্থানীয় সম্প্রদায়ের জন্য যৌন ও প্রজনন স্বাস্থ্যসেবা, লিঙ্গভিত্তিক সহিংসতা প্রতিরোধ এবং বাল্যবিবাহ প্রতিরোধের জন্য এই সহায়তা প্রদান করা হবে।

জাপান সরকারের দেওয়া এই তহবিলের মূল লক্ষ্য হলো রোহিঙ্গা সংকটে ক্ষতিগ্রস্ত নারী ও মেয়েদের সুরক্ষা ও ক্ষমতায়ন নিশ্চিত করা। দীর্ঘ ৭ বছরেরও বেশি সময় ধরে চলমান এই সংকটে নারী ও মেয়েদের সুরক্ষা অন্যতম প্রধান চ্যালেঞ্জ। ইউএনএফপিএ এবং জাপানের মধ্যে করা এই চুক্তি মানবিক সহায়তা ব্যবস্থায় নতুন দৃষ্টান্ত স্থাপন করবে।

দূতাবাসের সূত্রে জানা গেছে, যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং লিঙ্গভিত্তিক সহিংসতা মোকাবেলায় ইউএনএফপিএ-এর প্রচেষ্টাকে সমর্থন করার পাশাপাশি, রোহিঙ্গা ও আশ্রয়দাতা কমিউনিটির মধ্যে নারীদের ক্ষমতায়ন ও বাল্যবিবাহ প্রতিরোধে সহায়তা করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top