হিজবুল্লাহর হামলায় ৫ ইসরায়েলি সেনা নিহত

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: লেবাননের হিজবুল্লাহর হামলায় ৫ ইসরায়েলি সেনা নিহত, ১৯ সেনা আহত। আহতদের মধ্যে ৪ জনের অবস্থা গুরুতর।

হিজবুল্লাহর হামলায় ৫ ইসরায়েলি সেনা নিহত


লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ বৃহস্পতিবার রাতে দক্ষিণ লেবাননের একটি গ্রামে হামলা চালিয়ে অন্তত পাঁচ ইসরায়েলি সেনাকে হত্যা করেছে। হামলায় আরও ১৯ সেনা আহত হয়েছে, যাদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর।


টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে বলা হয়েছে, নিহত সেনাদের মধ্যে ছিলেন মেজর (অব.) ড্যান মাওরি (৪৩), ক্যাপটেন অ্যালন সাফ্রাই (২৮), ওয়ারেন্ট অফিসার (অব.) ওমরি লোটান (৪৭), ওয়ারেন্ট অফিসার (অব.) গাই ইদান (৫১), এবং মাস্টার সার্জেন্ট (অব.) টম সেগাল (২৮)। নিহতদের সবাই অষ্টম আর্মার্ড ব্রিগেডের ৮৯তম ব্যাটালিয়নের সদস্য ছিলেন, যেখানে ড্যান মাওরি ডেপুটি কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।


আহত ১৯ সেনার মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। তারা উল্লেখ করেছে যে নিহত সেনারা একটি ভবনে অবস্থান করছিলেন, যখন তাদের লক্ষ্য করে হিজবুল্লাহ যোদ্ধারা রকেট হামলা চালায়। হামলার সময় অন্যান্য সেনারা তাদের কাছে রসদ ও অস্ত্র পৌঁছে দিচ্ছিল।

আইডিএফ আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেছে এবং শুক্রবার সকালে আরও একজন সেনা আহত হওয়ার খবর পাওয়া গেছে, তাকেও হাসপাতালে পাঠানো হয়েছে।


এই হামলার পর ইসরায়েলের সামরিক কর্তৃপক্ষ নিরাপত্তা ব্যবস্থা 강화 করেছে এবং তারা সীমান্ত এলাকায় হিজবুল্লাহর কার্যকলাপের ওপর নজর রাখার ঘোষণা দিয়েছে। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, এই ঘটনা ইসরায়েল-লেবানন সীমান্তে উত্তেজনা বাড়িয়ে দিতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top