সাকিব আল হাসানের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার কি শেষ?

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: সাকিব আল হাসানের টেস্ট ও টি-টোয়েন্টি থেকে প্রায় অবসরের পর, তাঁর ওয়ানডে ক্যারিয়ারের ভবিষ্যৎও অনিশ্চিত। চ্যাম্পিয়নস ট্রফি দিয়ে কি সাকিবের বিদায় ঘটবে?

সাকিব আল হাসানের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার কি শেষ
সাকিব আল হাসানের আন্তর্জাতিক ক্যারিয়ার কি শেষের পথে?


সাকিব আল হাসানের টেস্ট ক্যারিয়ার নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তার মেঘ। তিনি বলেছিলেন, ভারতের বিপক্ষে কানপুর টেস্ট খেলে টেস্ট ক্যারিয়ারের ইতি টানতে পারেন, যা বাস্তবায়িত না হলে মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট দিয়ে ক্যারিয়ার শেষ করতে চেয়েছিলেন। কিন্তু নিরাপত্তা ঝুঁকির কারণে সেটিও সম্ভব হয়নি। সাকিব এখন মূলত ওয়ানডে ক্রিকেট খেলেই বিদায় নিতে চান। আগামী ফেব্রুয়ারিতে পাকিস্তানে অনুষ্ঠেয় চ্যাম্পিয়নস ট্রফি দিয়ে তিনি ওয়ানডে ক্যারিয়ারকে বিদায় জানাতে চান। তবে প্রশ্ন উঠছে, সাকিব কি সেই সুযোগ পাবেন?

টেস্ট ও টি–টোয়েন্টি থেকে ‘অবসর’

কানপুর টেস্টে খেলার পর সাকিব এক প্রকার টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বলে মনে করা হচ্ছে। তিনি নিজেই টি–টোয়েন্টি থেকে অবসরের ইঙ্গিত দিয়েছেন। এর মানে দাঁড়াচ্ছে, সাকিবের আন্তর্জাতিক ক্যারিয়ারে এখন শুধুই ওয়ানডে বাকি। তবে দেশের মাটিতে না খেলে বিদেশের মাটিতে দেশের প্রতিনিধিত্ব করার বিষয়টি নিয়ে প্রশ্ন উঠেছে। এটি অনেকের কাছে স্ববিরোধী মনে হতে পারে, বিশেষত যখন দেশের ভেতরে তাঁর সমালোচনা রয়েছে।

ওয়ানডে খেলা নিয়ে অনিশ্চয়তা

সাকিবের ওয়ানডে খেলা নিয়ে আরও এক প্রশ্ন তৈরি হয়েছে, কারণ তিনি বর্তমানে যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন এবং আফগানিস্তান সিরিজ খেলতে তিনি প্রস্তুত কি না, তা নিয়েও সংশয় আছে। সাকিবের খেলার ফিটনেস ও ফর্ম বিচার করতে হলে তাঁকে আগামী কয়েকটি সিরিজে খেলার সুযোগ দিতে হবে। শুধু চ্যাম্পিয়নস ট্রফি খেলানোর জন্যই তাঁকে দলে রাখা যৌক্তিক হবে না।

সাকিবের আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়

এমনও হতে পারে যে, বিসিবি তাকে ওয়ানডে দলে না রেখে অবসরের দিকে ঠেলে দিচ্ছে। সাকিবের মতো একজন তারকা ক্রিকেটারের অবসর যদি এইভাবে হয়, তাহলে সেটি অবশ্যই একটি বিতর্কিত ঘটনা হয়ে দাঁড়াবে। তাঁর বিদায়টি ক্রিকেট ইতিহাসে অসম্পূর্ণ রয়ে যাবে। দেশের মাটিতে খেলতে না পেরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া সাকিবের জন্য যেমন দুঃখজনক হবে, তেমনি দেশের ক্রিকেটের জন্যও সেটি কোনো ভালো উদাহরণ হবে না।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top