অন্তর্বর্তী সরকারকে জনগণের সন্দেহ: বিএনপির নেতাদের মন্তব্য

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: জাতীয় সংসদ নির্বাচনের সময় নির্ধারণে অন্তর্বর্তী সরকারকে সন্দেহের চোখে দেখছেন জনগণ, দাবি বিএনপির। রাজনৈতিক অস্থিরতা ও বাজার সিন্ডিকেট নিয়ে কথা বলছেন নেতারা।

অন্তর্বর্তী সরকারকে জনগণের সন্দেহ বিএনপির নেতাদের মন্তব্য
অন্তর্বর্তী সরকারকে জনগণ সন্দেহের চোখে দেখছে: বিএনপির রিজভী


জাতীয় সংসদ নির্বাচনের সময়সীমা নির্ধারণে গড়িমসি করায় অন্তর্বর্তী সরকারকে জনগণ সন্দেহের চোখে দেখছে বলে মন্তব্য করেছেন বিএনপির মুখপাত্র ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার দুপুরে রাজধানীর ডেমরায় আন্দোলনে শহীদ পরিবারের সঙ্গে ‘আমরা বিএনপি পরিবার’ এর প্রতিনিধি দলের সাক্ষাৎকালে তিনি এ মন্তব্য করেন।

সরকারকে উদ্দেশ্য করে রিজভী বলেন, “আপনারা সংস্কার করুন। কিন্তু নির্বাচনের তারিখ বলতে আপনাদের এত সংশয় হচ্ছে কেন?” তিনি দাবি করেন, গণতন্ত্রের জন্য স্পষ্টতা এবং পথরেখা থাকা অপরিহার্য। তিনি বলেন, “১৫ বছর দেশের মানুষ ভোট দিতে পারেনি। নির্বাচন কমিশন কতদিনের মধ্যে রিপোর্ট দেবে, তা জানানো হচ্ছে না। জাতীয় সংসদ নির্বাচনে জনগণ সিদ্ধান্ত নেবে তারা কোন দলকে ভোট দেবে এবং কে সরকার গঠন করবে।”

রিজভী উল্লেখ করেন, “বাজারে শুল্ক কমানো হলেও জনগণের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমেনি”, এবং এর জন্য তিনি বাজার সিন্ডিকেটকে দায়ী করেন। তিনি বলেন, “এই আওয়ামী লীগ সিন্ডিকেটবাজদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে বাজার নিয়ন্ত্রণ করুন, তা না হলে গণতন্ত্রের প্রতি বিশ্বাসঘাতকতা হবে।”

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচনের প্রয়োজনীয়তার উপর জোর দিয়ে বলেন, “আওয়ামী লীগ আমলে ভোট ছিল এমন, ভোটের দিন আওয়ামী লীগের লোকজন লাইনে দাঁড়াবে।” নির্বাচনের প্রহসন সম্পর্কে তিনি মন্তব্য করেন যে, “দেশে এক অদ্ভুত পার্লামেন্ট ছিল। আওয়ামী লীগের আর দেশে স্থান হবে না।”

রুহুল কবির রিজভী প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সম্বন্ধে বলেন, “বাংলাদেশের জন্য তিনি আন্তর্জাতিক সম্মান নিয়ে এসেছেন, কিন্তু নি¤œআয়ের মানুষ যেন ঠিকমতো খেতে পারে, সেজন্য বাজার নিয়ন্ত্রণ প্রয়োজন।”

একই দিনে, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, “সুষ্ঠু নির্বাচনের জন্য রাষ্ট্রপতিকে বিদায় করা জরুরি।” জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের নেতাদের বিরুদ্ধে হওয়া মামলা প্রত্যাহারের দাবিতে অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

দুদু বলেন, “বাংলাদেশকে নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে।” তিনি দাবি করেন, এই ষড়যন্ত্রের মূল কুশীলব শেখ হাসিনা এবং কিছু দেশদ্রোহী।

বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী আইনজীবী শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, “ফ্যাসিবাদের দোসররা দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করছে।”

বিএনপির পক্ষ থেকে দেশে রাজনৈতিক অস্থিরতা ও বৈষম্যের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার উপর গুরুত্ব দেওয়া হচ্ছে, এবং নেতারা জনগণকে সজাগ থাকতে আহ্বান জানিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top