রৌমারী সীমান্তে বাংলাদেশি নাগরিককে ছেড়ে দিলো ভারতীয় বিএসএফ

Seba Hot News : সেবা হট নিউজ
0

শফিকুল ইসলাম: রৌমারী সীমান্তে বাংলাদেশি ১২ জন নাগরিককে ছেড়ে দিয়েছে ভারতীয় বিএসএফ। বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের সময় টহলরত বিজিবি তাদেরকে আটক করে ক্যাম্পে নিয়ে যায়।

রৌমারী সীমান্তে বাংলাদেশি নাগরিককে ছেড়ে দিলো ভারতীয় বিএসএফ



ঘটনাটি ঘটেছে ১ অক্টোবর (মঙ্গলাবার) দিনগত ভোররাতে কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার চর বোয়ালমারী সীমান্তে। এঘটনায় ওই এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়েছে।

আটককৃতরা হলেন, রৌমারী উপজেলার বন্দবেড় ইউনিয়নের টাপুরপুর গ্রামের আশরাফুল আলম (২৬), ঈশ্বরগঞ্জ উপজেলার মোফাজ্জল হোসেন (২৯), ফুলপুর উপজেলার নবী হোসেন (২৬), ফুরকান আলী (৩১), হযরত আলী (৩৬), শফিকুল ইসলাম (৩৫), হালুয়াঘাট উপজেলার অলি উল্লাহ (২৫),ভালুকা উপজেলার অবায়দী হাসান (২২) সিদ্ধিরগঞ্জ উপজেলার আরিফ হোসেন (৩২), জামালপুর সদর উপজেলার মানিক মিয়া (২৯) পাচডোনা উপজেলার মিজানুর রহমান (২৩) ও  সুন্দরগঞ্জ উপজেলার মনির হোসেন (৩৮)।  

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত কয়েক মাস আগে কাজের সন্ধানে দালালদের মাধমে বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতের তামিলনাড়– প্রদেশে যায় এবং বিভিন্ন কাজে শ্রমিক হিসেবে কাজ করতেন আটক ব্যক্তিরা। গত সপ্তাহে ওই প্রদেশের স্থানীয় পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে অনুপ্রবেশের অপরাধে বাংলাদেশি ১২ জন নাগরিককে আটক করে জেল হাজতে প্রেরণ করেন। আটকব্যক্তিরা বিভিন্ন মেয়াদে সাজাভোগ করার পর ১ অক্টোবর দিনগত ভোররাতে ১০৫৮ নং মেইন পিলারের গেট দিয়ে তাদেরকে বাংলাদেশের অভ্যন্তরে ফেরত পাঠায় ভারতীয় বিএসএফ। ভারত থেকে ফেরত আসা ১২ জন নাগরিক সীমান্তের চর বোয়ালমারী গ্রামের বুদ্দু মিয়ার বাড়িতে আশ্রয় নেয়। পরে স্থানীয়রা গয়টাপাড়া বিজিবি’র কাছে খবর দিলে তারা ঘটনাস্থলে যায় এবং ওই ১২ জনকে আটক করে ক্যাম্পে নিয়ে যান।

্আটক আশরাফুল ইসলাম বলেন, কাজের সন্ধানে দালালের মাধ্যমে ভারতে যাই। সেখানে কাজ করা অবস্থায় ভারতের পুলিশ আমাদেরকে আটক করে কুকুরমারা বিএসফ ক্যাম্পে জমা দেন। বিএসএফরা গভীর রাতে বাংলাদেশে ফেরত পাঠানোর সময় আমাদের উপর অমানবিক নির্যাতন করে এবং আমাদের সাথে থাকা মানিব্যাগ কেড়ে নেয়। 

গয়টাপাড়া বিওপি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার ইসমাইল হোসেন বলেন, ভোররাতে টহলরত অবস্থায় ১২ জনকে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখি এবং তাদেরকে আটক করি। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদে জানতে পাই তারা বাংলাদেশের বিভিন্ন উপজেলার বাসিন্দা। আটকদের রৌমারী থানায় সোপর্দ করা হবে। এঘটনার পর সীমান্তে টহলজোরদার করা হয়েছে।  

রৌমারী থানার অফিসার ইনচার্জ মামুনুর রশিদ জানান, বিজিবি কর্তৃক আটক ব্যক্তিদের এখনও থানায় সোপর্দ করেনি। তবে শোনেছি ১২ জন ব্যক্তিকে আটক করা হয়েছে।


একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top