রাষ্ট্রপতির পদ শূন্য হলে সাংবিধানিক সংকট হবে: সালাহ উদ্দিন আহমেদ

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদ বলেছেন, রাষ্ট্রপতির পদে শূন্যতা রাষ্ট্রীয় সংকট তৈরি করবে। তিনি ফ্যাসিবাদী ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন।

রাষ্ট্রপতির পদ শূন্য হলে সাংবিধানিক সংকট হবে সালাহ উদ্দিন আহমেদ


বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ বলেছেন, রাষ্ট্রপতির পদে শূন্যতা সৃষ্টি হলে তা রাষ্ট্রীয় সংকট ডেকে আনবে। তিনি বলেন, রাষ্ট্রপতি একটি সাংবিধানিক পদ, যেখানে শূন্যতা সৃষ্টি হলে তা দেশের সাংবিধানিক স্থিতিশীলতা নষ্ট করবে এবং জাতির জন্য বিরূপ প্রভাব ফেলবে।

আজ বুধবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। সালাহ উদ্দিন আহমেদ আরও অভিযোগ করেন, রাষ্ট্রপতির পদ শূন্য করে ফ্যাসিবাদের দোসররা নানা ষড়যন্ত্র করছে। তিনি বলেন, ‘রাষ্ট্রীয় সংকট সৃষ্টি করতে যেসব ষড়যন্ত্র চলছে, তার বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।’

তিনি বলেন, “রাষ্ট্রপতি পদ একটি সর্বোচ্চ সাংবিধানিক প্রতিষ্ঠান। এটি যদি হঠাৎ করে শূন্য হয়, তাহলে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে এবং এর ফলে দেশে রাজনৈতিক ও রাষ্ট্রীয় সংকট তৈরি হতে পারে, যা কোনোভাবেই জাতির জন্য কাম্য নয়।"

সালাহ উদ্দিন আহমেদ আরও উল্লেখ করেন, দেশের গণতন্ত্রের উত্তরণে এমন কোনো রাজনৈতিক ও সাংবিধানিক সংকটের সৃষ্টি হলে তা গণতান্ত্রিক প্রক্রিয়াকে পিছিয়ে দেবে এবং দেশের অগ্রযাত্রায় বাধা সৃষ্টি করবে।

এর আগে সকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে সালাহ উদ্দিন আহমেদ ও আমীর খসরু মাহমুদ চৌধুরী রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের সাথে সাক্ষাৎ করেন।

এ সময় সালাহ উদ্দিন আহমেদ আরও বলেন, “আমরা ফ্যাসিবাদী শক্তির যেকোনো ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকবো এবং সকল ষড়যন্ত্র মোকাবেলায় প্রস্তুত রয়েছি।”

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top