রৌমারীতে দশম গ্রেডের দাবিতে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন

Seba Hot News : সেবা হট নিউজ
0

শফিকুল ইসলাম: সরকারি প্রথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে রৌমারী উপজেলায় এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রৌমারীতে দশম গ্রেডের দাবিতে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন



শনিবার সকাল ১১ টায় রৌমারী  উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে  বৃষ্টিতে ভিজে বৈরী আবহাওয়া উপেক্ষা করে ঘণ্টাব্যাপী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে রৌমারী উপজেলা পরিষদ চত্বরে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিপুলসংখ্যক শিক্ষকবৃন্দ মানববন্ধনে অংশগ্রহণ করেন। 

সহকারী শিক্ষক মো: আব্দুল মালেকের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহকারী শিক্ষক মোঃ আমজাদ হোসেন, মো: রফিকুল ইসলাম লিচু, মো: তারিফুল ইসলাম, মোছা: সাহিনা আক্তার, মো: আব্দুল মালেক, মোছা; রুমি জাহান, মোঃ হারুন অর রশিদ তুহিন, মো: শাহজাহান,  মোছা: মহসিনা আকতার, মোঃ আবু আসাদ বাবু, মোঃ শহিদুল ইসলাম, শহীদ হুমায়ুন কবীর জুয়েল, মো: সানোয়ার হোসেন, মো: আব্দুর রফিক ও মো: মাহমুদ আলম প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা বলেন, জীবনমান উন্নত ও মর্যাদাসম্পন্ন করতে দশম গ্রেডের বিকল্প নেই। দশম গ্রেড প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের যৌক্তিক দাবি। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় স¤প্রতি প্রাথমিকের সহকারী শিক্ষকদের জন্য বেতন স্কেল ১৩তম থেকে ১২তম গ্রেড করার প্রস্তাব দিয়েছে।

এটা একটা প্রহসন, আমরা এই প্রস্তাব প্রত্যাখ্যান করি। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগে যোগ্যতার প্রয়োজন হয় স্নাতক সমমান, অথচ বেতন গ্রেড ১৩তম। স্নাতক সম্পন্ন করে নিয়োগ পাওয়া প্রাথমিকের শিক্ষকরা কেন দশম গ্রেড পাবেন না? 

মানববন্ধনে বক্তারা আরো বলেন, ২০১৫ সালের বেতন স্কেল ও বর্তমানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে শিক্ষকদের ১৩তম গ্রেডে থেকে স্বাভাবিক জীবনমান বজায় রাখতে প্রতিনিয়ত বিভিন্ন প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হচ্ছে। প্রাথমিকের সহকারী শিক্ষকদের বেতন স্কেল দশম গ্রেডে উন্নীত করার মাধ্যমে এর কিছুটা সমাধান করা সম্ভব। 

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top