জামালপুরে ৬ দফা দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন

Seba Hot News : সেবা হট নিউজ
0

আসমাউল আসিফ, জামালপুর প্রতিনিধি: জামালপুরে জনসাধারণের মানসম্মত ও সঠিক স্বাস্থ্য সেবা নিশ্চিতে ৬ দফা দাবীতে মানববন্ধন করেছে মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মেসীর শিক্ষার্থীরা। 

জামালপুরে ৬ দফা দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন


সোমবার দুপুরে শহরের দয়াময়ী মোড়ে বৈষম্যবিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসী ছাত্র সংগ্রাম পরিষদ এই মানববন্ধন কর্মসুচির আয়োজন করে।

ঘন্টাব্যাপী মানববন্ধনে শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির শিক্ষার্থী কিবরিয়া গোলাম মহসিন, আশরাফুন নাহার, আনিসুর রহমান, সোহান আহমেদ, তাকুয়া খাতুন, জান্নাতুল ফেরদৌস জান্নাতসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। 

এ সময় বক্তারা জনসাধারণের মানসম্মত ও সঠিক স্বাস্থ্য সেবা নিশ্চিতে মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের জন্য স্বতন্ত্র পরিদপ্তর গঠন, ডিপ্লোমাধারীদের ১০ম গ্রেড পদমর্যাদা প্রদান করে বিশ^ স্বাস্থ্য সংস্থার নীতিমালা অনুযায়ী আনুপাতিক হারে পদ সৃজন করে দ্রুত নিয়োগ ও অগ্রাধিকার ভিত্তিতে ২০১৩ সালে স্থগিত নিয়োগ প্রক্রিয়া চালু করা। 

গ্র্যাজুয়েট মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের নবম গ্রেডের পদসৃষ্টি করে চাকুরিজীবিদে আনুপাতিক হারে পদন্নোতির নিয়ম বহাল। ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিকে বিশ^বিদ্যালয়ে রূপান্তর, শিক্ষকদের জন্য স্বতন্ত্র ক্যারিয়ার প্ল্যান গঠন করে নিয়োগ বিধি ও অংসগতিপূর্ণ গ্রেড সংশোধন করা। 

মেডিকেল টেকনোলজি কাউন্সিল গঠনের মাধ্যমে পেশাদার লাইসেন্স প্রদান, ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড গঠন করা। ব্যাচেলর ফার্মাসিস্টসহ সকল অনুষদের বিএসএসি ও এমএসসি কোর্স চালু, স্কলারশিপ ও প্রশিক্ষণ ভাতা প্রদানের দাবীসহ ৬ দফা দাবী তুলে ধরেন। 

এসব দাবীসমূহ দ্রুত বাস্তবায়ন না হলে ধারাবাহিক কর্মসুচি পালনের ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। 

একই দাবীতে আগামীকাল জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান ও পরের দিন জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবশে করবে বলে জানা গেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top