আওয়ামী লীগ নেতাদের পালানোর বিষয়ে স্বরাষ্ট্র উপদেষ্টার তথ্য

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী জানিয়েছেন, আওয়ামী লীগ সরকারের শীর্ষ নেতৃবৃন্দ এবং আইনশৃঙ্খলা বাহিনীর উচ্চপর্যায়ের কর্মকর্তারা গত আগস্টের প্রথম সপ্তাহে দেশ থেকে পালিয়েছেন।

আওয়ামী লীগ নেতাদের পালানোর বিষয়ে স্বরাষ্ট্র উপদেষ্টার তথ্য



শনিবার (৫ অক্টোবর) বিকেলে রাজধানীর উত্তরা আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদর দপ্তরে শহীদ মীর মুগ্ধের স্মরণসভা, মিলাদ মাহফিল, ‘মীর মুগ্ধ ভবন’ এবং এপিবিএন স্কুল অ্যান্ড কলেজের প্রবেশ তোরণ উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য দেন।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, “বিগত সরকারের শীর্ষ নেতারা এবং আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা ৫, ৬ ও ৭ আগস্টের মধ্যে দেশ ছেড়ে পালিয়েছেন। এখন পালানো খুব কঠিন হয়ে গেছে, কারণ সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়েছে।”

বিভিন্ন মামলায় সাধারণ জনগণের সম্পৃক্ততার প্রসঙ্গে তিনি আরও বলেন, “এখন পুলিশ নিজে বাদী হয়ে মামলা করছে না, বরং সাধারণ জনগণ মামলার বাদী হচ্ছে। তারা কিছু নির্দিষ্ট লোকের নাম দিয়ে মামলা করছে, কিন্তু শেষ পর্যন্ত আরও অনেকের নামে মামলা হয়ে যাচ্ছে। তদন্তে যারা দোষী সাব্যস্ত হবে, কেবল তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।”

ওবায়দুল কাদের ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ অন্যান্য প্রভাবশালী নেতাদের গ্রেপ্তারের প্রসঙ্গে তিনি বলেন, “যারা পলাতক, তাদের সম্পর্কে আমাদের কাছে তথ্য দিন। আমরা তাদের গ্রেপ্তার করব। আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে, আপনাদেরও অনুসন্ধানী সাংবাদিকতা করে তথ্য প্রদান করতে হবে। কোনো পলাতককে ছাড় দেওয়া হবে না।”

তিনি আরও আশ্বস্ত করেন যে, গণঅভ্যুত্থানে যারা আহত হয়েছেন, তাদের চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব সরকার নেবে। প্রয়োজনে বিদেশে পাঠানোরও ব্যবস্থা করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top