হাসনাত আব্দুল্লাহ: “আমরা রক্ত দিচ্ছি আর ওরা টাকা ভাগ করছে”

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: জেলা প্রশাসক (ডিসি) নিয়োগে ঘুষ লেনদেনের অভিযোগ নিয়ে সম্প্রতি একটি সংবাদ প্রকাশিত হয়েছে, যেখানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমানের নাম উঠে এসেছে।

হাসনাত আব্দুল্লাহ “আমরা রক্ত দিচ্ছি আর ওরা টাকা ভাগ করছে”



যদিও তিনি এই অভিযোগকে 'ফেইক নিউজ' বলে দাবি করেছেন, তবে এ ঘটনা নিয়ে মুখ খুলেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক, হাসনাত আব্দুল্লাহ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) উত্তরা ফ্রেন্ডস ক্লাব মাঠে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় বক্তব্য দিতে গিয়ে হাসনাত আব্দুল্লাহ বলেন, "এই যে স্লোগান, 'দিয়েছি তো রক্ত, আরও দেব রক্ত', কিন্তু আমরা রক্ত কাদের জন্য দেব? আমরা রক্ত দিচ্ছি আর ওরা সচিবালয়ে বসে টাকা ভাগ করছে।" তার বক্তব্যে উঠে আসে শিক্ষার্থীদের আত্মত্যাগ আর সচিবালয়ে 'টাকা ভাগাভাগির' গল্প।

তিনি বলেন, "রাস্তায় শিক্ষার্থীরা রক্ত দিয়েছে, ছাত্র-জনতা রক্ত দিয়েছে। আর এদিকে সচিবালয়ে বসে আমাদের রক্ত মাড়িয়ে টাকা ভাগ করে এই বার্ধক্যের নেতৃত্ব। আমরা সেই পুরোনো নেতৃত্বের জন্য আর রক্ত দিতে রাজি না।"

তীব্র সমালোচনা করে তিনি বলেন, "আপনারা যারা সচিবালয়ে বসে নীতিনির্ধারণ করছেন, আপনাদের সতর্ক হওয়া উচিত। কারণ, ছাত্র-নাগরিক যেভাবে হাসিনাকে মসনদ থেকে নামিয়েছে, সেভাবেই সচিবালয়ও ৪ মিনিটের দূরত্বে রয়েছে। যদি আমরা বাজারে গিয়ে নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে না পারি, তাহলে আপনারা ৫ কোটি না ১০ কোটি টাকা ভাগ করতে পারবেন না।"

উল্লেখ্য, জেলা প্রশাসক নিয়োগে ঘুষ লেনদেনের অভিযোগ তদন্তের জন্য সরকারের উপদেষ্টা পরিষদ একটি বিশেষ কমিটি গঠন করেছে। তিনজন উপদেষ্টা—ডাক ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম, আইন উপদেষ্টা আসিফ নজরুল, এবং স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী—এই তদন্তের দায়িত্ব পেয়েছেন।

হাসনাত আব্দুল্লাহর এই বক্তব্য সাধারণ মানুষের মধ্যে গভীর প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। যারা শিক্ষার্থীদের আত্মত্যাগকে স্মরণ করে, তারা প্রশ্ন তুলেছে: কেন এসব রক্তের বিনিময়ে কেবল শীর্ষপর্যায়ের মানুষগুলোই লাভবান হবে?

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top