ইসরায়েলি অভিযানে হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার নিহত

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: ইসরায়েলি বাহিনীর অভিযানে গাজায় হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার নিহত হয়েছেন। খলিল হায়া সিনওয়ারের সাহসিকতার প্রশংসা করে বলেছেন, তিনি শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়াই করেছেন।

ইসরায়েলি অভিযানে হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার নিহত


ইসরায়েলি বাহিনীর অভিযানে গাজায় হামাসের নেতা ইয়াহিয়া সিনওয়ার নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন সংগঠনের প্রধান খলিল হায়া। শুক্রবার (১৮ অক্টোবর) আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানায়। ইসরায়েলি সামরিক বাহিনী এবং গোয়েন্দা সংস্থা শিন বেতের যৌথ বিবৃতিতে সিনওয়ারের হত্যার খবর নিশ্চিত করা হয়েছে।

সিনওয়ারের সাহসী ভূমিকা ও খলিল হায়ার বক্তব্য

এক টেলিভিশন ভাষণে খলিল হায়া বলেন, ইয়াহিয়া সিনওয়ার ছিলেন একজন অটল, সাহসী ও নির্ভীক যোদ্ধা। তিনি তাঁর পুরো জীবন ন্যায়বিচার ও মুক্তির সংগ্রামে উৎসর্গ করেছিলেন। মৃত্যুর মুহূর্তেও সিনওয়ার মাথা উঁচু রেখেছিলেন এবং শেষ নিঃশ্বাস পর্যন্ত শত্রুদের দিকে গুলি চালিয়েছিলেন।

হায়া আরও বলেন, "ইসরায়েলি হামলা বন্ধ না হওয়া পর্যন্ত এবং গাজা থেকে সৈন্য প্রত্যাহার না করা পর্যন্ত বন্দি জিম্মিদের মুক্তি দেওয়া হবে না।" সিনওয়ারের মৃত্যুতে হামাসের নেতৃবৃন্দ তাঁকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছেন এবং তাঁকে একজন নির্ভীক মুক্তিযোদ্ধা হিসেবে উল্লেখ করছেন।

ইসরায়েলের সামরিক বাহিনী জানায়, বুধবারের অভিযানে দক্ষিণ গাজায় তিনজনকে হত্যা করা হয়। পরে মরদেহ শনাক্তের পর নিশ্চিত করা হয়, এর মধ্যে একজন ছিলেন ইয়াহিয়া সিনওয়ার। ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাৎজ এই তথ্য নিশ্চিত করেন।

সিনওয়ারের নেতৃত্ব ও গাজায় ইসরায়েল-হামাস সংঘর্ষ

ইয়াহিয়া সিনওয়ার গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলের বিরুদ্ধে হামাসের আক্রমণের প্রধান পরিকল্পনাকারী ছিলেন। এরপর থেকেই গাজায় ইসরায়েলি বাহিনী অব্যাহত হামলা শুরু করে। এর আগে আগস্টে তেহরানে হামাসের নেতা ইসমাইল হানিয়াহ নিহত হওয়ার পর সিনওয়ার হামাসের নেতৃত্বে আসেন

সাম্প্রতিক এই হত্যাকাণ্ড গাজা ও ইসরায়েলের মধ্যে চলমান সংঘাতকে আরও জটিল করে তুলেছে। হামাসের নেতৃবৃন্দের মতে, সিনওয়ারের মৃত্যু সংগঠনের জন্য বড় ধাক্কা হলেও তাঁরা প্রতিশোধ নিতে বদ্ধপরিকর।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top