হজ নিবন্ধনের সময় ৩০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হলো: বিস্তারিত নির্দেশনা

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: হজ নিবন্ধনের সময় বাড়িয়ে ৩০ নভেম্বর ২০২৪ পর্যন্ত করা হয়েছে। প্রাক-নিবন্ধন ও প্রাথমিক নিবন্ধন একসঙ্গে করা যাবে।

হজ নিবন্ধনের সময় ৩০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হলো বিস্তারিত নির্দেশনা
হজের নিবন্ধনের সময় বাড়ল: ৩০ নভেম্বর পর্যন্ত নিবন্ধনের সুযোগ


২০২৪ সালের হজে অংশ নিতে আগ্রহী প্রাক-নিবন্ধিত ব্যক্তিরা এখন আরও সময় পাচ্ছেন। হজের নিবন্ধনের সময় প্রথম দফায় বাড়ানো হয়েছে, যা ৩০ নভেম্বর ২০২৪ পর্যন্ত চলবে। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হজ-১ অধিশাখা থেকে প্রকাশিত একটি বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, নির্ধারিত হজের কোটা পূরণ না হওয়ায় নিবন্ধনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নতুন প্রক্রিয়া: প্রাক-নিবন্ধন ও প্রাথমিক নিবন্ধন যুগপৎভাবে

ধর্ম মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, যারা হজে যেতে চান, তারা ৩০ নভেম্বর ২০২৪ তারিখের মধ্যে প্রাক-নিবন্ধন ও প্রাথমিক নিবন্ধন একসঙ্গে করতে পারবেন। তিন লাখ টাকা ব্যাংকে জমা দিয়ে প্রাথমিক নিবন্ধন সম্পন্ন করতে হবে। এটি করতে হবে হজে গমনেচ্ছু প্রাক-নিবন্ধিত ব্যক্তিদের জন্য।

কোটা পূরণ না হওয়ায় সময় বৃদ্ধি

প্রাথমিকভাবে নির্ধারিত কোটার অপ্রতুলতা থাকায় নিবন্ধনের সময়সীমা বাড়ানোর এই উদ্যোগ নেওয়া হয়েছে। ধর্ম মন্ত্রণালয় থেকে আরও জানানো হয়েছে, ২৫ আগস্টে জারি করা বিজ্ঞপ্তির নির্দেশনা অনুযায়ী আগ্রহীরা দ্রুত নিবন্ধন সম্পন্ন করতে পারেন।

নিবন্ধনের জন্য প্রয়োজনীয় প্রক্রিয়া

হজে যেতে ইচ্ছুকরা নিবন্ধনের জন্য হজ বায়োমেট্রিক ডেটা প্রদান এবং ব্যাংকে অর্থ জমা দেওয়ার প্রক্রিয়া দ্রুততার সঙ্গে সম্পন্ন করতে পারবেন। এ সময়ের মধ্যে হজ প্যাকেজ সম্বন্ধে বিস্তারিত তথ্যও পাওয়া যাবে ধর্ম মন্ত্রণালয়ের ওয়েবসাইটে। যারা আগে থেকে প্রাক-নিবন্ধন করেছেন, তারা নির্ধারিত সময়ের মধ্যে নিবন্ধন সম্পন্ন করতে পারলে তাদের হজ পালনের সুযোগ নিশ্চিত হবে।

হজ প্যাকেজ ও অন্যান্য নির্দেশনা

এবারের হজ প্যাকেজের খরচ এবং প্রয়োজনীয় তথ্যগুলো সম্পর্কে বিস্তারিত নির্দেশনা ইতোমধ্যেই ধর্ম মন্ত্রণালয়ের হজ-১ অধিশাখা প্রকাশ করেছে। হজে গমনের জন্য প্রয়োজনীয় প্রাক-নিবন্ধন ও নিবন্ধন প্রক্রিয়াটি আরও সহজ করা হয়েছে, যাতে আগ্রহীরা তাদের সুবিধামতো সময়ে প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।

হজ প্রক্রিয়ার তদারকি

হজ প্রক্রিয়া নিয়ে যেকোনো জটিলতা বা প্রশ্ন থাকলে ধর্ম মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করা যাবে। এ ছাড়াও বিভিন্ন বেসরকারি হজ এজেন্সি নিবন্ধন প্রক্রিয়া সহজ করতে সাহায্য করছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top