রৌমারীতে সাবেক প্রতিমন্ত্রী জাকিরসহ চাঁদাবাজির মামলায় আটক-২

Seba Hot News : সেবা হট নিউজ
0

শফিকুল ইসলাম: সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেনসহ ২২ জনের নাম উলেখ পূর্বক অজ্ঞাত ৮০ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে। 

রৌমারীতে সাবেক প্রতিমন্ত্রী জাকিরসহ চাঁদাবাজির মামলায় আটক-২



গত বৃহস্পতিবার খেদাইমারী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল ওয়াহাব মন্ডল বাদী হয়ে রৌমারী থানায় এ মামলা দায়ের করেন। 

এঘটনায় উপজেলা শাখার সাবেক ছাত্রলীগ সভাপতি সোহেল রানা (৩৫) ও ছাত্রলীগ কর্মী সবুজ আহম্মেদ (২৪)কে আটক করেছে রৌমারী থানার পুলিশ।

পুলিশ, স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, চর শৌলমারী ইউনিয়নের খেদাইমারী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি ১৯৯৯ সালে স্থাপিত হয়। বিদ্যালয়টিতে ৬ জন শিক্ষক ও কর্মচারীর রয়েছে। 

বিদ্যালয়টির এমপিওভুক্তির কথা বলে সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ও রৌমারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাকির হোসেন এর নির্দেশে দলীয় ক্যাডার দ্বারা শিক্ষক প্রতি ১০ লক্ষ এবং কর্মচারী প্রতি ৫ লক্ষ টাকা চাঁদা দাবী করেন। 

একপর্যায় ২০১৫ সালের শুরুর দিকে সকল শিক্ষক কর্মচারী মিলে ২৭ লক্ষ টাকা তাদের নিকট দেওয়া হয়। এরপর ২০২২ সালে আবারো শিক্ষক প্রতি ১০ লক্ষ এবং কর্মচারী প্রতি ৫ লক্ষ টাকা চাঁদা দাবী করেন। 

এসময় শিক্ষক কর্মচারী চাঁদা দিতে অস্বীকার করলে দলীয় ক্যাডারগন বিভিন্ন ভয়, ভীতি ও হুমকি দিতে থাকে। পরে শিক্ষকরা আবারো ১ লক্ষ টাকা চাঁদা দেন। সব মিলে ২৮ লক্ষ টাকা তাদেরকে দেওয়া হয়। পরে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল ওয়াহাব মন্ডল এসব টাকা ফেরত চাইলে তারা নানা ভাবে ভয়ভীতি দেখাতে থাকে। 

এনিয়ে বৃহস্পতিবার আব্দুল ওয়াহাব মন্ডল বাদী হয়ে রৌমারী থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন। এঘটনায় সোহেল রানা ও সবুজ আহম্মেদকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়।

সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন পলাতক থাকায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

এব্যাপারে রৌমারী থানার অফিসার ইনচার্জ মামুনুর রশীদ বলেন, তাদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়েছে। দুইজনকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামীদের ধরার চেষ্টা চলছে।

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top