২০২৫ সালের ঈদে ৬ দিনের ছুটি, জেনে নিন পুরো ছুটির তালিকা

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: ২০২৫ সালের ছুটির তালিকা প্রকাশ, ঈদে ছুটি পাঁচ থেকে ছয়দিন। জানুন সাধারণ, নির্বাহী আদেশ এবং ঐচ্ছিক ছুটির বিস্তারিত।

২০২৫ সালের ঈদে ৬ দিনের ছুটি, জেনে নিন পুরো ছুটির তালিকা
অবশেষে তালিকা প্রকাশ— ২০২৫ সালে ঈদে ছুটি বাড়লো, পাবেন যে কয়দিন


সরকার ২০২৫ সালের ছুটির তালিকা প্রকাশ করেছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রকাশিত তালিকা অনুযায়ী, আগামী বছর পবিত্র ঈদুল ফিতরে পাঁচদিন, ঈদুল আজহায় ছয়দিন এবং দুর্গাপূজায় দুইদিন ছুটি থাকবে। এবছর সাধারণ ও নির্বাহী আদেশ মিলিয়ে ২৬ দিনের ছুটি ঘোষণা করা হয়েছে, যার মধ্যে ৯ দিন সাপ্তাহিক ছুটির মধ্যে পড়েছে।

তালিকায় উল্লেখ করা হয়, ২১ ফেব্রুয়ারি থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন ধর্মীয় এবং জাতীয় ছুটির দিনগুলো থাকবে। সাধারণ ছুটি ১২ দিন এবং নির্বাহী আদেশে ১৪ দিন ছুটি দেওয়া হবে। মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ ক্ষুদ্র নৃগোষ্ঠীদের জন্য ঐচ্ছিক ছুটির সুযোগও রাখা হয়েছে।

ঐচ্ছিক ছুটির ব্যাপারে প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রত্যেক কর্মচারী তার ধর্ম অনুযায়ী বছরে তিনদিন পর্যন্ত ঐচ্ছিক ছুটি উপভোগ করতে পারবেন। ছুটির সময় সাধারণ ছুটির সঙ্গে ঐচ্ছিক ছুটি যুক্ত করে নেওয়ার অনুমতিও দেওয়া যেতে পারে।

২০২৫ সালে বিশেষভাবে উল্লেখযোগ্য ছুটি হলো, ঈদুল ফিতর ও ঈদুল আজহায় দীর্ঘ সময়ের জন্য ছুটি থাকবে। ঈদুল ফিতরের আগে-পরে ছয়দিন এবং ঈদুল আজহার ছুটি পাঁচদিন হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top