ফেসবুকে ড. ইউনূসকে নিয়ে মন্তব্য: নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী বরখাস্ত

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসকে নিয়ে ফেসবুকে বিতর্কিত মন্তব্য করার কারণে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ফেসবুকে ড. ইউনূসকে নিয়ে মন্তব্য নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী বরখাস্ত



ফেসবুকে বিতর্কিত মন্তব্য করে বরখাস্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মি

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়েন লালমনিরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুম উর্মি। সোমবার (৭ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী, তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এর আগে তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।

তাপসী তাবাসসুম উর্মি তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে ড. ইউনূসকে নিয়ে মন্তব্য করেন, যা সামাজিক মাধ্যমে ব্যাপক প্রতিক্রিয়ার জন্ম দেয়। তার স্ট্যাটাসে উল্লেখ করা হয়, ‘‘সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বলেছেন, রিসেট বাটনে পুশ করা হয়েছে। অতীত মুছে গেছে। রিসেট বাটনে ক্লিক করে দেশের সব অতীত ইতিহাস মুছে ফেলেছেন তিনি। এতই সহজ!’’ তার এই মন্তব্যের প্রেক্ষিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়, যার ফলে সরকার তাকে বরখাস্তের সিদ্ধান্ত নেয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মির পরিচয়:

তাপসী তাবাসসুম উর্মি নেত্রকোনার পূর্বধলা ইউনিয়নের নসিবপুর গ্রামের মেয়ে। তার বাবা মো. ইসমাইল হোসেন একজন অবসরপ্রাপ্ত সরকারি চাকরিজীবী এবং তারা বর্তমানে ময়মনসিংহে বসবাস করছেন। মেধাবী শিক্ষার্থী হিসেবে পরিচিত তাপসী কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনা শেষ করে ২০২২ সালে সরকারি চাকরিতে যোগদান করেন। পরিবার থেকে রাজনীতির সাথে জড়িত হওয়ার কোনো ইতিহাস নেই।

তাপসীর সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে জানা যায়, তিনি আওয়ামী লীগ ও সরকারপক্ষীয় বিভিন্ন স্ট্যাটাস শেয়ার করেছেন এবং ছাত্র আন্দোলনের নিহত শহিদ আবু সাইদকে ‘সন্ত্রাসী’ হিসেবে উল্লেখ করেছেন।

ঘটনাটি নিয়ে সমালোচনা:

তাপসী তাবাসসুম উর্মির ফেসবুক পোস্টটি অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে বিভিন্ন বিতর্ক সৃষ্টি করে। এর ফলে তার বিরুদ্ধে নানা অভিযোগ উঠায় সরকার তাকে বরখাস্তের সিদ্ধান্ত নেয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top