ইসলামপুরে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হলো দুর্গা উৎসব

Seba Hot News : সেবা হট নিউজ
0

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি: জামালপুরের ইসলামপুরে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হলো সনাতন ধর্মাবলম্বিদের শারদীয় দুর্গা উৎসব।

ইসলামপুরে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হলো দুর্গা উৎসব
ইসলামপুরে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হলো দুর্গা উৎসব


কঠোর নজরদারি ও নিরাপত্তায় শেষ হয়েছে পাঁচ দিনব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের শারদীয়া দুর্গাৎসব।  উৎসব মুখর পরিবেশে দুর্গোৎসব উদযাপন করছেন সনাতন ধর্মাবলম্বীরা। দুর্গাপূজায় মাকে বিদায় জানানোর জন্য ১৩ অক্টোবর সকালে থেকে মন্দিরে মন্দিরে চলে সিঁদুর খেলা।


শেষ বেলায় ঢাকের তালে ও বক্সে গান বাজিয়ে বর্ণিল আওয়াজে খুশিতে মেতে ওঠে সকলে। দুপুর থেকে ঢাক-ঢোলের তালে তালে প্রতিমা বিসর্জন দিতে আনন্দ শোভা যাত্রায় হেঁটে হেঁটে, পিকআপ,ভ্যানগাড়ি, ট্রাক্টর, ভটভটি করে ছুটতে থাকে নদ-নদীর তীরে।


ধোপ, মোমবাতি আর প্রদীপ বাতি দিয়ে মাকে প্রণামের পাশাপাশি ভক্তরা কামনা করে আগামী এক বছেরর সুখ ও শান্তি। এসময় একে একে পানিতে বিসর্জন দেয়া হয় দেবী দুর্গাসহ সকল প্রতিমাকে।


এবার উপজেলায় ১৫টি ও পৌর এলাকা সংলগ্ন হাতিজা গ্রামে ১টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে।


রবিবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় ফকিরপাড়া পাইলিং ঘাট ও পাথরঘাটা প্রতিমাগুলো বিসর্জন করা হয়।


বিজয়া দশমী বিসর্জনের অনুষ্ঠান নির্বিঘ্ন করতে এলাকায় মোতায়েন করা হয় সেনাবাহিনী, পুলিশ ও আনসার সদস্য।


এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুর রহমান, ইসলামপুর থানা অফিসার ইনচার্জ সাইফুল্লাহ সাইফ, গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, ফায়ার সার্ভিস সহ উপজেলা পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ সহ অনেকেই উপস্থিত ছিলেন ।


একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top