মো. সাহাবুদ্দিনের রাষ্ট্রপতি পদ নিয়ে আলোচনা চলমান

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার ভিত্তিতে মো. সাহাবুদ্দিনের রাষ্ট্রপতি পদে থাকা না-থাকার সিদ্ধান্ত নেবে অন্তর্বর্তীকালীন সরকার।

মো. সাহাবুদ্দিনের রাষ্ট্রপতি পদ নিয়ে আলোচনা চলমান
মো. সাহাবুদ্দিনের রাষ্ট্রপতি পদে থাকা নিয়ে আলোচনা অব্যাহত


বাংলাদেশের রাষ্ট্রপতির পদে মো. সাহাবুদ্দিনের থাকা না-থাকার বিষয়টি নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা শুরু করেছে অন্তর্বর্তীকালীন সরকার। এই আলোচনা ও সমালোচনার ভিত্তিতে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস

বৃহস্পতিবার অনুষ্ঠিত উপদেষ্টা পরিষদের বৈঠক শেষে বন, পরিবেশ ও জলবায়ুবিষয়ক উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, "রাষ্ট্রপতির পদত্যাগের প্রশ্নে সরকার রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা শুরু করেছে। দলগুলোর সঙ্গে আলোচনা করে সমঝোতার ভিত্তিতেই সিদ্ধান্ত নেবে সরকার।"

বিএনপির অবস্থান

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ নিয়ে দেশের বিভিন্ন মহলে আলোচনা চলছে। এর মধ্যেই বিএনপির শীর্ষ তিন নেতা প্রধান উপদেষ্টা ড. ইউনূসের সঙ্গে দেখা করে তাদের অবস্থান জানিয়েছেন। দলটি এই মুহূর্তে রাষ্ট্রপতির পদত্যাগ চায় না এবং মনে করে, রাষ্ট্রপতি পদে শূন্যতা সৃষ্টি হলে সাংবিধানিক ও রাজনৈতিক সংকট তৈরি হবে।

রাষ্ট্রপতির মন্তব্য ও ছাত্র আন্দোলন

সম্প্রতি রাষ্ট্রপতি সাহাবুদ্দিন মন্তব্য করেছেন, ছাত্র-জনতার অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দালিলিক প্রমাণ নেই। এই মন্তব্যের ফলে বিভিন্ন মহল থেকে তার পদত্যাগের দাবি উঠেছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন মঙ্গলবার ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় রাষ্ট্রপতির অপসারণের দাবিতে বিক্ষোভ করেছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইনকিলাব মঞ্চের ব্যানারে বঙ্গভবনের সামনেও বিক্ষোভ করেছে, যা রাষ্ট্রপতির বিরুদ্ধে অব্যাহত চাপ সৃষ্টি করছে।

আইন উপদেষ্টার মন্তব্য

আইন উপদেষ্টা আসিফ নজরুল রাষ্ট্রপতির মন্তব্যের ব্যাপারে বলেন, "রাষ্ট্রপতি যে বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগপত্র পাননি, এটি হচ্ছে মিথ্যাচার এবং তার শপথ লঙ্ঘনের শামিল।"

রাষ্ট্রপতি পদে নতুন মুখের আলোচনা

গত কয়েকদিনে মো. সাহাবুদ্দিনকে বাদ দিয়ে রাষ্ট্রপতি পদে নতুন মুখ খুঁজতে সরকার নানামুখী তৎপরতা চালিয়েছে। প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের কাছে রাষ্ট্রপতি হওয়ার প্রস্তাব দেয়া হলেও তিনি রাজি হননি।

অতীতের ঘটনা এবং ছাত্রদের দাবির কারণে রাষ্ট্রপতির পদত্যাগ নিয়ে আলোচনা অব্যাহত রেখেছে অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পরিষদ। এ বিষয়টি নিয়ে সরকার রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top