সারদায় পুলিশের প্রশিক্ষণকালে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ৫৯ এসআইকে শোকজ

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমিতে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ৪০তম ক্যাডেট ব্যাচের ৫৯ জন এসআইকে শোকজ করা হয়েছে।

সারদায় পুলিশের প্রশিক্ষণকালে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ৫৯ এসআইকে শোকজ


বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমিতে প্রশিক্ষণরত ৫৯ জন ক্যাডেট এসআইকে শৃঙ্খলার সাথে বসার নিয়ম লঙ্ঘনের অভিযোগে শোকজ নোটিশ দেওয়া হয়েছে। অ্যাকাডেমি সূত্রে জানা যায়, ২১ অক্টোবর ১০ জন এসআই এবং ২৪ অক্টোবর ৪৯ জন এসআইকে শোকজ নোটিশ পাঠানো হয়, যাদের সকলেই ৪০তম ক্যাডেট ব্যাচের ২০২৩-এর সদস্য। তাদের তিন দিনের মধ্যে এ বিষয়ে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে, ২৫২ জন প্রশিক্ষণার্থীকে নাশতা নিয়ে মাঠে হইচই করার কারণে শোকজ করা হয়েছিল। সেক্ষেত্রে তাদের কারণ দর্শানো জবাব সন্তোষজনক না হওয়ায় তাদের চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়। নতুন করে ৫৯ জন এসআইয়ের বিরুদ্ধে ক্লাসে মনোযোগের অভাব, নির্দেশনা অমান্য এবং শৃঙ্খলার সাথে না বসে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ আনা হয়েছে।


একজন এসআইকে দেওয়া কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করা হয়, গত ২১ আগস্ট সন্ধ্যায় চেমনি মেমোরিয়াল হলে আইন শৃঙ্খলা বিষয়ক গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ চলাকালে ওই এসআই শৃঙ্খলার সাথে না বসে বিশৃঙ্খলার পরিবেশ তৈরি করেন এবং প্রশিক্ষকদের নির্দেশ অমান্য করে হইচই করেন। একই ধরনের ঘটনা গত ১৬ অক্টোবরও ঘটে, যেখানে প্রশিক্ষণে উপস্থিত থাকা সাবেক অধ্যক্ষ মো. নজিবুর রহমান ছিলেন বিশেষ অতিথি।

প্রশিক্ষকদের অভিযোগ অনুযায়ী, অনেক এসআই ক্লাস চলাকালে কথা বলছিলেন এবং শিক্ষকদের নির্দেশ মানেননি। এর প্রেক্ষিতে অ্যাকাডেমির অধ্যক্ষ মো. তারেক বিন রশিদের নেতৃত্বে সংশ্লিষ্ট ক্যাডেটদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়।


অ্যাকাডেমির অধ্যক্ষ ও পুলিশের অতিরিক্ত আইজিপি মো. মাসুদুর রহমান জানান, এ বিষয়ে জনসাধারণের সঙ্গে কথা বলতে তিনি আগ্রহী নন। পুলিশ সদর দফতরের এআইজি এনামুল হক সাগর বলেন, তিনি বিষয়টি এখনও পুরোপুরি জানেন না এবং সময়মতো গণমাধ্যমকে এ বিষয়ে জানানো হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top