তারেক রহমান: শহীদ জেহাদের প্রেরণায় গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান শহীদ নাজির উদ্দিন জেহাদের আত্মত্যাগকে স্মরণ করে বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অপরিহার্য।

তারেক রহমান শহীদ জেহাদের প্রেরণায় গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে



তারেক রহমান: 

"শহীদ জেহাদের আত্মত্যাগের প্রেরণাই গণতন্ত্র পুনরুদ্ধারের শক্তি"

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, শহীদ নাজির উদ্দিন জেহাদের আত্মত্যাগের প্রেরণাকে ধারণ করেই দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। শহীদ জেহাদ দিবস উপলক্ষে দেয়া এক বাণীতে তিনি বলেন, "গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অপরিহার্য। নির্বাচনের জন্য নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের প্রয়োজন।"

তারেক রহমান আরও বলেন, "গণতন্ত্র শুধু নির্বাচন নয়, এটি মানুষের মৌলিক অধিকার ও স্বাধীনতা নিশ্চিত করার প্রক্রিয়া। শহীদ জেহাদ ছিলেন স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের অবিস্মরণীয় সৈনিক, যিনি পুলিশের গুলিতে শহীদ হন। তার রক্তের বিনিময়ে সংঘটিত হয় গণঅভ্যুত্থান এবং এরশাদের পতন ঘটে।"

তিনি শহীদ জেহাদকে গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, "জেহাদ আমাদের গণতন্ত্রের প্রতীক। তার জীবন উৎসর্গের মাধ্যমে বহুদলীয় গণতন্ত্র, মতপ্রকাশের স্বাধীনতা ও সংবাদপত্রের স্বাধীনতা পুনঃপ্রতিষ্ঠিত হয়েছিল। আমাদের দায়িত্ব তার সেই স্বপ্ন পূরণ করা, যাতে তার আত্মা শান্তি পায়।"

শহীদ নাজির উদ্দিন জেহাদের আত্মত্যাগ

শহীদ নাজির উদ্দিন জেহাদ ১৯৯০ সালের ১০ অক্টোবর স্বৈরাচার বিরোধী গণআন্দোলনে পল্টনে পুলিশের গুলিতে নিহত হন। তার আত্মত্যাগই ১৯৯০-এর গণঅভ্যুত্থানের সূচনা করেছিল, যার ফলশ্রুতিতে স্বৈরশাসক এরশাদের পতন ঘটে। জেহাদের আত্মত্যাগ গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় ইতিহাসে অবিস্মরণীয় হয়ে আছে।

তারেক রহমানের বার্তা

তারেক রহমান তার বাণীতে আরও উল্লেখ করেন, "গণতন্ত্রকে ধ্বংস করেছিল স্বৈরশাসক এরশাদ, এবং শহীদ জেহাদের আত্মত্যাগের মাধ্যমে সেই গণতন্ত্র পুনরুদ্ধার হয়। আজও সেই গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করার জন্য আমাদের সংগ্রাম চালিয়ে যেতে হবে, যাতে শহীদ জেহাদের আত্মা কষ্ট না পায়।"

রাজনৈতিক চক্রান্ত এবং গণতন্ত্র পুনরুদ্ধার

তারেক রহমান দেশি-বিদেশি চক্রান্তের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন, "শহীদ জেহাদের প্রেরণায় উজ্জীবিত হয়ে আমাদেরকে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করতে হবে। বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং গণতন্ত্রের সংকট মোকাবিলা করতে হলে আমরা সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top