রাষ্ট্রপতির পদত্যাগ নিয়ে সিদ্ধান্ত দ্রুত আসবে: সৈয়দা রিজওয়ানা

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: সৈয়দা রিজওয়ানা হাসান জানালেন, রাষ্ট্রপতির পদত্যাগের বিষয়ে দ্রুত সিদ্ধান্ত আসবে। সরকারি চাকরিতে বয়সসীমা ৩২ বছর এবং ছাত্রলীগ নিষিদ্ধ করা হয়েছে।

রাষ্ট্রপতির পদত্যাগ নিয়ে সিদ্ধান্ত দ্রুত আসবে সৈয়দা রিজওয়ানা


রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবির বিষয়ে সৈয়দা রিজওয়ানা হাসান জানিয়েছেন, রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐকমত্যের ভিত্তিতে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি বলেন, এ বিষয়ে তাড়াহুড়ো করা হবে না, তবে বিলম্বও হবে না। আজ বৃহস্পতিবার উপদেষ্টা পরিষদের সভার পর এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

পরিবেশ উপদেষ্টা রিজওয়ানা উল্লেখ করেছেন, রাষ্ট্রপতির পদত্যাগের দাবি নিয়ে বর্তমানে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা চলছে। তিনি আরও বলেন, “রাষ্ট্রপতির পদত্যাগের বিষয়ে গণদাবি ও সাংবিধানিক শূন্যতার বিষয়গুলো বিবেচিত হচ্ছে। রাজনৈতিক দলগুলোর সঙ্গে ঐকমত্য তৈরি হলেই সিদ্ধান্ত নেওয়া হবে।”**

সরকারি চাকরিতে বয়সসীমা বৃদ্ধি এবং অন্যান্য সিদ্ধান্ত

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, সরকারি চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর করা হবে। কেউ তিনবারের বেশি বিসিএস পরীক্ষায় অংশ নিতে পারবে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও নিজস্ব নিয়ম অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া চালাবে। সিভিল সার্ভিসের বাইরের নিয়োগেও সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর রাখা হবে। এই সিদ্ধান্তের বিষয়ে তিন থেকে চার কর্মদিবসের মধ্যে প্রজ্ঞাপন জারি হবে।

ছাত্রলীগ নিষিদ্ধ, হজ খরচ কমানোর উদ্যোগ

এছাড়া ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করার কথা উল্লেখ করে উপদেষ্টা রিজওয়ানা হাসান বলেন, আওয়ামী লীগ বা অন্য কোনো সংগঠন নিষিদ্ধের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। নিষিদ্ধ সংগঠনের সম্পদ বাজেয়াপ্ত করারও কোনো উদ্যোগ আপাতত নেওয়া হয়নি।

তিনি আরও জানান, সরকারি খরচে এবার কেউ হজে যেতে পারবে না। তবে হজ প্যাকেজের খরচ কমানোর জন্য উদ্যোগ নেওয়া হয়েছে এবং অক্টোবরের মধ্যে বিস্তারিত জানানো হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top