দুর্বল ঘূর্ণিঝড় ডানার আবহাওয়া আপডেট, বৃষ্টির সম্ভাবনা ও তাপমাত্রা

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: ঘূর্ণিঝড় ডানা গভীর নিম্নচাপে পরিণত হয়েছে, যা দেশের উপকূলীয় অঞ্চলে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া থাকবে মূলত শুষ্ক।

দুর্বল ঘূর্ণিঝড় ডানার আবহাওয়া আপডেট, বৃষ্টির সম্ভাবনা ও তাপমাত্রা


ঘূর্ণিঝড় ডানা এখন গভীর নিম্নচাপে রূপান্তরিত হয়েছে, যা বাংলাদেশের উপর সামান্য প্রভাব ফেলতে পারে। শুক্রবার সন্ধ্যায় আবহাওয়া অধিদফতর থেকে জানানো হয়, ডানার কারণে সমুদ্রবন্দরগুলোর উপর দিয়ে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে এবং দেশের বিভিন্ন অঞ্চলে বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।


আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, ডানা ঘূর্ণিঝড়টি উড়িষ্যা ও এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থান করছে এবং উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমশ দুর্বল হয়ে পড়েছে। এটির প্রভাব উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং চট্টগ্রাম, বরিশাল ও খুলনাসহ বিভিন্ন বিভাগে বজ্রসহ বৃষ্টির আকারে পড়তে পারে।


আবহাওয়া অধিদফতর জানায়, পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, খুলনা, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে হালকা থেকে মাঝারি বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে পরবর্তী ৪৮ ঘণ্টায় দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। শনিবার থেকে সোমবার পর্যন্ত তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে এবং এরপর পরবর্তী ৫ দিন তাপমাত্রার বিশেষ পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই।


শুক্রবার চট্টগ্রাম ও রাঙামাটিতে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস এবং কুড়িগ্রামের রাজারহাটে সর্বনিম্ন তাপমাত্রা ২০.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।


দেশের বিভিন্ন অঞ্চল বিশেষ করে উপকূলীয় এলাকাগুলোতে এই নিম্নচাপের কারণে ঝড়ো হাওয়ার সতর্কতা বজায় রাখতে বলা হয়েছে। এছাড়া, তাপমাত্রা সামান্য বাড়তে পারে তবে শীত মৌসুমের আগমনী সংকেত হিসেবে এই ধরনের নিম্নচাপ পরিস্থিতি আবহাওয়ার স্বাভাবিক চক্রের অংশ হিসেবে বিবেচিত।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top