বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ডানা আসছে: সতর্কতা জারি

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় ‘ডানা’ আঘাত হানার আশঙ্কা। আবহাওয়া অধিদফতর সতর্ক করে দিয়েছে। সরকার ও সাধারণ মানুষকে প্রস্তুত থাকতে হবে।

বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ডানা আসছে সতর্কতা জারি


বাংলাদেশের উপকূলীয় এলাকার বাসিন্দাদের জন্য আসন্ন দিনগুলো চিন্তার। আবহাওয়াবিদরা সতর্ক করে দিয়েছেন যে, বঙ্গোপসাগরে একটি নতুন ঘূর্ণিঝড়ের সৃষ্টি হতে পারে। এই ঘূর্ণিঝড়কে ‘ডানা’ নাম দেওয়া হয়েছে। আশঙ্কা করা হচ্ছে, এই ঘূর্ণিঝড় অক্টোবর মাসের ২৪ থেকে ২৬ তারিখের মধ্যে বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, দেশের বিভিন্ন এলাকায় ইতোমধ্যে বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টির প্রকোপ আগামী কয়েকদিন ধরে অব্যাহত থাকতে পারে। মঙ্গলবার নাগাদ বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, যা পরবর্তীতে নিম্নচাপে এবং এরপর ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে।

আমেরিকা ও ইউরোপিয়ান ইউনিয়নের আবহাওয়া পূর্বাভাস মডেলগুলো একই ধরনের পূর্বাভাস দিচ্ছে, যা এই ঘূর্ণিঝড় সৃষ্টির সম্ভাবনাকে আরও বেশি করে সত্য বলে মনে করিয়ে দিচ্ছে। যদিও ঘূর্ণিঝড়টি কোন স্থানে আঘাত হানবে তা এখনো নিশ্চিত নয়, তবে বাংলাদেশের উপকূলীয় এলাকার বাসিন্দাদের সতর্ক থাকা জরুরি।

প্রস্তুতি:

  • সরকার: সরকারকে এখন থেকেই ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুতি গ্রহণ করতে হবে। ত্রাণ সামগ্রী মজুত করা, আশ্রয়কেন্দ্র গুলো প্রস্তুত করা এবং জনগণকে সতর্ক করা জরুরি।
  • সাধারণ মানুষ: সাধারণ মানুষকেও ঘূর্ণিঝড়ের প্রভাব থেকে নিজেকে রক্ষা করার জন্য প্রস্তুত থাকতে হবে। ঘরবাড়ি মজবুত করা, ত্রাণ সামগ্রী মজুত করা এবং আশ্রয়কেন্দ্রের তালিকা জেনে রাখা জরুরি।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top