জেড আই খান পান্নার বিরুদ্ধে মিথ্যা মামলায় সিপিবির তীব্র নিন্দা

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: জেড আই খান পান্নার বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলায় সিপিবির নিন্দা ও উদ্বেগ। সিপিবি মামলাটি মিথ্যা আখ্যা দিয়ে দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়েছে।

জেড আই খান পান্নার বিরুদ্ধে মিথ্যা মামলায় সিপিবির তীব্র নিন্দা


সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও বীর মুক্তিযোদ্ধা জেড আই খান পান্নার বিরুদ্ধে দায়েরকৃত হত্যাচেষ্টা মামলার ঘটনায় তীব্র নিন্দা ও গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। আজ রোববার (২০ অক্টোবর) সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন (প্রিন্স) এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে সিপিবি নেতারা বলেন, জেড আই খান পান্না একজন সম্মানিত বীর মুক্তিযোদ্ধা, মানবাধিকারকর্মী এবং গণতান্ত্রিক চেতনাসম্পন্ন ব্যক্তিত্ব। তিনি বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য লড়াই করে আসছেন এবং অতীতেও সব ধরনের অন্যায় ও অবিচারের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। বিশেষ করে, জুলাই-আগস্টের ছাত্র-জনতার আন্দোলনের সময় তিনি সরাসরি আদালতে সক্রিয় ভূমিকা পালন করেছেন। আন্দোলনকারীদের অবৈধ আটক, ডিবি কার্যালয়ে তুলে নেওয়া এবং পুলিশ ও বিজিবির গুলিবর্ষণের বিরুদ্ধে হাইকোর্টে রিট আবেদন করায় তিনি নেতৃত্ব দিয়েছেন।

তবে, এ ধরনের মানবাধিকার সংক্রান্ত কার্যকলাপের পরেও তাঁর বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা দায়ের করায় সিপিবি ক্ষোভ প্রকাশ করেছে। নেতারা উল্লেখ করেন, এটি স্পষ্টতই হয়রানিমূলক এবং এর মাধ্যমে বর্তমান সরকারের সমালোচকদের দমন করা হচ্ছে।

সিপিবি বিবৃতিতে আরও জানায়, জেড আই খান পান্নার নামে মিথ্যা মামলা দায়ের করে প্রকৃত অপরাধীদের আড়াল করার চেষ্টা করা হচ্ছে। নেতারা মামলাটি অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, এ ধরনের মিথ্যা মামলা গণতান্ত্রিক প্রতিষ্ঠান ও অন্তর্বর্তী সরকারের বিশ্বাসযোগ্যতা ক্ষুণ্ন করছে।

গত ১৭ অক্টোবর রাজধানীর খিলগাঁও থানায় জেড আই খান পান্নার বিরুদ্ধে এই হত্যাচেষ্টা মামলা দায়ের করা হয়। মামলার বাদী আহাদুল ইসলামের বাবা মো. বাকের অভিযোগ করেন যে, ১৯ জুলাই ছাত্র-জনতার আন্দোলনের সময় আহাদুলকে গুলি ও মারধর করা হয়। মামলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানসহ মোট ১৮০ জনের নাম উল্লেখ করা হয়েছে, যেখানে জেড আই খান পান্না ৯৪ নম্বর আসামি হিসেবে অন্তর্ভুক্ত।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top