বকশীগঞ্জে সড়ক সম্প্রসারণ কাজ নিয়ে অভিযোগ

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: জামালপুরের বকশীগঞ্জ উপজেলার কামালপুর স্থলবন্দর সংযোগ সড়কের মির্ধাপাড়া চৌরাস্তা মোড়ের সম্প্রসারণ কাজ নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। সম্প্রতি শেষ হওয়া এই সড়ক দিয়ে ভারী যানবাহন চলাচল করলে কার্পেটিং উঠে যাচ্ছে।- নিউজ আজকের পত্রিকা

বকশীগঞ্জে সড়ক সম্প্রসারণ কাজ নিয়ে অভিযোগ
বকশীগঞ্জে সড়ক সম্প্রসারণ কাজ নিয়ে অভিযোগ - ছবি আজকের পত্রিকা



এদিকে, ওই মোড়ের দুপাশে পানি নিষ্কাশনের ড্রেন নির্মাণেও অনিয়মের অভিযোগ রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মির্ধাপাড়া চৌরাস্তা মোড় এলাকার সংযোগ সড়কগুলো স্থানীয় জনগণের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বকশীগঞ্জ-রৌমারী, বকশীগঞ্জ-নালিতাবাড়ী এবং কামালপুর স্থলবন্দর সড়কসহ এসব সড়ক দিয়ে প্রতিদিন শত শত মালবাহী ও যাত্রীবাহী যান চলাচল করে।

জামালপুর সড়ক ও জনপথ বিভাগের (সওজ) কর্মকর্তাদের তথ্য অনুযায়ী, কামালপুর স্থলবন্দর সংযোগ সড়ক সম্প্রসারণের জন্য ৭৬ লাখ টাকা ব্যয়ে কাজটি পেয়েছে মেসার্স ত্রিপুরা এন্টারপ্রাইজ। পরে জামালপুর শহরের ঠিকাদার আকতার শাহীন এটি গ্রহণ করেন এবং গত ১৩ সেপ্টেম্বর কাজ শেষ করেন।

স্থানীয়রা অভিযোগ করেছেন যে, ঠিকাদার নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে কাজ করেছেন। নির্মাণের সময় পানি ব্যবহার না করা, নিম্নমানের বালু, পাথর ও বিটুমিন ব্যবহার করা হয়েছে। তারা জানান, ঠিকাদারের লোকজন রাতের আধারে নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ শেষ করে।

স্থানীয়দের মধ্যে সবুজ আলী, হাসান, মিজান, আকলিমা, পারভীন ও বায়জিদ বোস্তামী অভিযোগ করেন যে, অনিয়মের বিষয়ে জানানোর পরও ঠিকাদারের লোকজন সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের সঙ্গে যোগসাজশে কাজটি দায়সারাভাবে শেষ করেছেন এবং তাদের হুমকি-ধমকি দিয়েছেন।

সরেজমিনে দেখা গেছে, নিম্নমানের কাজের কারণে ভারী যানবাহন চলাচল করলে কার্পেটিং উঠে যাচ্ছে এবং কিছু অংশে বালু বের হচ্ছে। এছাড়া, ড্রেন নির্মাণকাজেও অনিয়ম হওয়ায় এক সপ্তাহের মধ্যেই মোড়ের বিভিন্ন অংশ দেবে গেছে।

অভিযোগের বিষয়ে ঠিকাদার আকতার শাহীন বলেন, "মির্ধাপাড়া মোড়ের প্রশস্তকরণে কোনো অনিয়ম হয়নি। সামান্য ত্রুটি থাকলে সেটা ঠিক করে দেওয়া হবে।"

এদিকে, সওজের উপসহকারী প্রকৌশলী মজনু মিয়া বলেন, "কাজে কোনো অনিয়ম হয়নি। কার্যাদেশ অনুযায়ী কাজ করা হয়েছে। যদি কোনো সমস্যা দেখা যায়, সেটা ঠিক করা হবে।"

জামালপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নওয়াজিস রহমান বিশ্বাস বলেন, "মির্ধাপাড়া মোড়ে দুটি বিদ্যুতের খুঁটি অপসারণের পর সেখানে রুলিং করা হয়েছে, তবে সমস্যা সমাধানে ঠিকাদারের সঙ্গে কথা বলব। কাজের অনিয়ম তদন্ত করা হবে।"

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top