দুর্নীতি রোধে ডিজিটালাইজেশনকে গুরুত্ব দিলেন প্রধান উপদেষ্টা ইউনূস

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: প্রধান উপদেষ্টা ইউনূস দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে ডিজিটালাইজেশন কে গুরুত্ব দিয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন।

দুর্নীতি রোধে ডিজিটালাইজেশনকে গুরুত্ব দিলেন প্রধান উপদেষ্টা ইউনূস


প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে ডিজিটালাইজেশনকে কার্যকর হাতিয়ার হিসেবে উল্লেখ করেছেন। 

সোমবার জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে তিনি দ্রুত ডিজিটাল ব্যবস্থা চালুর জন্য বেশ কিছু পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান। 

বৈঠকে সরকারি কর্মকর্তাদের কর বিবরণী ই-রিটার্ন পোর্টালের মাধ্যমে দাখিল বাধ্যতামূলক করা, কর্পোরেট প্রতিষ্ঠানগুলোকে ই-রিটার্ন ব্যবস্থায় উৎসাহিত করা, এবং বিনিয়োগ পরিবেশ উন্নত করতে জাতীয় সিঙ্গেল উইন্ডো প্রকল্পকে ডিজিটালাইজ করার সিদ্ধান্ত নেয়া হয়।

প্রধান উপদেষ্টা আরও বলেন, দুর্নীতিমুক্ত প্রশাসন নিশ্চিত করতে ডিজিটাল রোডম্যাপ ও ভূমি সংশ্লিষ্ট সেবাগুলো ডিজিটালাইজ করতে হবে।

এনবিআর চেয়ারম্যান মো. আবদুর রহমান খান, ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এ এস এম সালেহ আহমেদসহ উচ্চপর্যায়ের কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন। ডিজিটালাইজেশনকে জনসচেতনতা বৃদ্ধির মাধ্যম হিসেবেও ব্যবহারের পরিকল্পনা করা হয়েছে, যা দুর্নীতির বিরুদ্ধে জাতীয়ভাবে লড়াইয়ে সাহায্য করবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top