ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে রাজনৈতিক সংলাপ পুনরায় শুরু

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকারের রাজনৈতিক সংলাপ শনিবার থেকে ফের শুরু হচ্ছে। বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা চলমান রয়েছে।

ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে রাজনৈতিক সংলাপ পুনরায় শুরু
রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টা ড. ইউনূসের সংলাপ শনিবার থেকে ফের শুরু


রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টা ড. ইউনূসের সংলাপ শনিবার থেকে ফের শুরু

সংস্কার ইস্যুতে দেশের প্রধান রাজনৈতিক দলগুলোর সঙ্গে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের চলমান সংলাপ আগামী শনিবার পুনরায় শুরু হতে যাচ্ছে। মঙ্গলবার সন্ধ্যায় ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব আবুল কালাম আজাদ মজুমদার।

প্রতিশ্রুতিবদ্ধ সংলাপ এবং দলগুলোকে আমন্ত্রণ

আজাদ জানান, গণফোরাম, জাতীয়তাবাদী সমমনা জোট, জাতীয় পার্টি (আন্দালিব), ১২ দলীয় জোট, এলডিপিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দলকে সংলাপে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে জাতীয় পার্টি (জাপা) সংলাপে অংশ নেবে কিনা—সে বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। আজাদ বলেন, “এটি একটি চলমান প্রক্রিয়া, সিদ্ধান্ত পরে নেওয়া হবে।”

প্রথম দফা সংলাপের অংশগ্রহণ

এর আগে, গত ৫ অক্টোবর ড. মুহাম্মদ ইউনূস বিএনপি, জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, বাম গণতান্ত্রিক জোট, হেফাজতে ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং এবি (আমার বাংলাদেশ) পার্টির সঙ্গে সংলাপ করেন। প্রথম দফা বৈঠকে সংলাপের মূল আলোচ্য বিষয় ছিল নির্বাচনী সংস্কার, রাজনৈতিক সহিংসতা এড়ানো, এবং অবাধ, সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করা।

অন্তর্বর্তীকালীন সরকার জনগণের আস্থা অর্জন ও শান্তিপূর্ণ রাজনীতির পরিবেশ গড়ে তোলার লক্ষ্যে এই সংলাপগুলো আয়োজন করছে। ড. ইউনূসের নেতৃত্বে প্রশাসন সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে একটি গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন প্রক্রিয়া নিশ্চিত করতে বদ্ধপরিকর।

সবার নজর সংলাপের দ্বিতীয় দফায়

শনিবারের বৈঠকে সংলাপ আরও গভীরে যেতে পারে বলে বিশ্লেষকরা মনে করছেন। এতে রাজনৈতিক সংকটের সমাধানের সম্ভাবনা নিয়ে আলোচনা গুরুত্বপূর্ণ হতে পারে। এছাড়া নির্বাচনী তফসিল ঘোষণার আগে সব দলকে একমত করানো প্রধান উপদেষ্টার মূল লক্ষ্য বলে মনে করা হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top