বাংলাদেশ ছাত্রলীগ নিষিদ্ধ: সরকারি গেজেট জারি

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: সরকার বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করেছে। সন্ত্রাসবিরোধী আইনের অধীনে ছাত্রলীগের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে বুধবার গেজেট প্রকাশিত হয়।

বাংলাদেশ ছাত্রলীগ নিষিদ্ধ সরকারি গেজেট জারি


বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করে সরকার গেজেট জারি করেছে। 


বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক শাখা-২ থেকে গেজেট প্রকাশ করা হয়। এতে স্বাক্ষর করেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেন।

গেজেটে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগের বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ প্রমাণিত হয়েছে। বিশেষত, গত ১৫ বছরে সংগঠনটি হত্যাকাণ্ড, নির্যাতন, টেন্ডারবাজি, ধর্ষণ ও যৌন নিপীড়নের মতো জননিরাপত্তা বিঘ্নকারী কর্মকাণ্ডে জড়িত ছিল। 


উল্লেখযোগ্যভাবে, ১৫ জুলাই ২০২৪ তারিখে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় বেপরোয়া হামলায় অনেক নিরীহ ছাত্রছাত্রী ও সাধারণ মানুষ হতাহত হয়। এরপরেও সংগঠনটি সরকারের পতনের পর সন্ত্রাসী কর্মকাণ্ডে যুক্ত রয়েছে বলে গেজেটে উল্লেখ করা হয়।

গেজেটে আরও বলা হয়েছে, সন্ত্রাসবিরোধী আইন ২০০৯-এর ধারা ১৮-এর উপ-ধারা (১) অনুযায়ী ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া এই আইন অনুযায়ী ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠনের তালিকায় অন্তর্ভুক্ত করা হলো, যা অবিলম্বে কার্যকর হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top