ছাত্রলীগ নিষিদ্ধের প্রজ্ঞাপনে যা লেখা আছে: সন্ত্রাসবিরোধী আইনে নিষিদ্ধ ছাত্রলীগ

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: বাংলাদেশ ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। সন্ত্রাসবিরোধী আইনের আওতায় প্রজ্ঞাপন প্রকাশ করা হয়, যা অবিলম্বে কার্যকর হবে।

ছাত্রলীগ নিষিদ্ধের প্রজ্ঞাপনে যা লেখা আছে সন্ত্রাসবিরোধী আইনে নিষিদ্ধ ছাত্রলীগ


বাংলাদেশ সরকারের একটি প্রজ্ঞাপনের মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক শাখা-২ থেকে এই গেজেট প্রকাশ করা হয়, যেখানে রাষ্ট্রপতির অনুমোদনক্রমে সিনিয়র সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেন স্বাক্ষর করেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, গত ১৫ বছর ধরে বাংলাদেশ ছাত্রলীগ নানাবিধ সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ছিল। তারা হত্যা, নির্যাতন, সিট বাণিজ্য, টেন্ডারবাজি, ধর্ষণ এবং যৌন নিপীড়নের মতো অপরাধে জড়িত ছিল, যা গণমাধ্যমে প্রকাশিত হয়েছে এবং আদালতে প্রমাণিত হয়েছে। বিশেষ করে ২০২৪ সালের ১৫ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্রলীগের নেতাকর্মীরা সাধারণ জনগণ ও শিক্ষার্থীদের ওপর সশস্ত্র আক্রমণ চালায়, যাতে বহু নিরপরাধ মানুষ হতাহত হয়।

গেজেটে আরও বলা হয়, ৫ আগস্ট ২০২৪ তারিখে আওয়ামী লীগ সরকারের পতনের পরও ছাত্রলীগ রাষ্ট্রবিরোধী ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডে লিপ্ত ছিল। এসব তথ্যের ভিত্তিতে সরকার 'সন্ত্রাসবিরোধী আইন, ২০০৯' এর অধীনে ছাত্রলীগকে নিষিদ্ধ সংগঠন হিসেবে তালিকাভুক্ত করেছে।

এই নিষেধাজ্ঞা অবিলম্বে কার্যকর হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top