বিজিবি-বিএসএফ মহাপরিচালক বৈঠক স্থগিত: পুনঃনির্ধারণের ইঙ্গিত

Seba Hot News : সেবা হট নিউজ
0

সেবা ডেস্ক: বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের বৈঠক সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। সীমান্ত সুরক্ষা, অপরাধ নিয়ন্ত্রণ ও গোয়েন্দা তথ্য বিনিময় নিয়ে আলোচনা পরবর্তী তারিখে পুনঃনির্ধারণের ইঙ্গিত।

বিজিবি-বিএসএফ মহাপরিচালক বৈঠক স্থগিত পুনঃনির্ধারণের ইঙ্গিত


বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর মধ্যে মহাপরিচালক পর্যায়ের গুরুত্বপূর্ণ বৈঠকটি সাময়িকভাবে স্থগিত করা হয়েছেআগামী ১৮ থেকে ২২ নভেম্বর ভারতীয় রাজধানী নয়াদিল্লিতে এ বৈঠকটি হওয়ার কথা ছিল। তবে বিজিবি নতুন করে এ বৈঠকের সময় পুনঃনির্ধারণের ইঙ্গিত দিয়েছে বলে ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে।


বিজিবি ও বিএসএফ মহাপরিচালক পর্যায়ের বৈঠক প্রতিবছর দুইবার অনুষ্ঠিত হয়ে থাকে এবং উভয় দেশের সীমান্ত সুরক্ষা, অপরাধ নিয়ন্ত্রণ এবং গোয়েন্দা তথ্য বিনিময়সহ গুরুত্বপূর্ণ ইস্যুতে আলোচনা করা হয়। এবারের বৈঠকটি ছিল ৫৫তম, যা উভয় দেশের সীমান্ত নিরাপত্তা সহযোগিতা আরও সুদৃঢ় করার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।


এই ধরনের বৈঠকে স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়, মাদক বিরোধী সংস্থা, কাস্টমস এবং অন্যান্য নির্বাহী সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তারা অংশগ্রহণ করে থাকেন। সর্বশেষ মার্চ মাসে ঢাকায় অনুষ্ঠিত বৈঠকে সীমান্ত অপরাধ, চোরাচালান প্রতিরোধ, এবং গোয়েন্দা তথ্য বিনিময় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছিল।


বর্তমান রাজনৈতিক পরিস্থিতির পরিবর্তনের প্রেক্ষিতে বাংলাদেশ-ভারত সীমান্তে ফিল্ড ইউনিটগুলো সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে। ৫ আগস্টের পর উভয় দেশের সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক থাকলেও উচ্চমাত্রার সতর্কতা বজায় রাখা হচ্ছে। বৈঠকটি স্থগিত থাকলেও উভয় দেশের সীমান্ত সম্পর্কের নিরবচ্ছিন্ন ধারাবাহিকতা অব্যাহত রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top